ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভাস্কর্য উল্টানোর ঘটনায় রাবি প্রশাসনের কাছে অভিযোগ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
ভাস্কর্য উল্টানোর ঘটনায় রাবি প্রশাসনের কাছে অভিযোগ

রাবি (রাজশাহী): রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের ভাস্কর্য উল্টানোর ঘটনা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে। 

বুধবার (১৯ এপ্রিল) দুপুরে মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের সভাপতি অধ্যাপক মোস্তফা শরীফ আনোয়ার অভিযোগ দাখিলের বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি বাংলানিউজকে জানান, বিভাগের লিখিত অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, মঙ্গলবার মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের ভাস্কর্য উল্টানোর ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি আমরা।

এটি একটি গর্হিত কাজ এবং তা বিভাগের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম ব্যহত করে। বিভাগের একাডেমিক কমিটির সভায় গৃহীত সিদ্ধান্তের ওপর ভিত্তি করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করা হলো।  

তিনি বলেন, আমরা এ ঘটনার নিন্দা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টর এবং অনুষদের ডিনের কাছে চিঠি দিয়েছি। যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সুপারিশ করা হয়েছে। প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক আমরা ব্যবস্থা নেবো।

চারুকলা অনুষদের ডিন অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে জানান, বিভাগের লিখিত অভিযোগ পাওয়া গেছে। এর ভিত্তিতে অনুষদ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।  

প্রসঙ্গত, সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের চারুকলায় নিজেদের করা প্রায় চার শতাধিক ভাস্কর্য উল্টে ফেলেন মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের কয়েকজন শিক্ষার্থী। তাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে তাদের বানানো ভাস্কর্যগুলো এখানে জরাজীর্ণ অবস্থায় হয়ে পড়ে আছে। এগুলোর পরিচর্যা করা হয় না। এছাড়া এই চত্বরে একটা প্রচীর দেয়ার দাবি জানানো হলেও তা করা হয়নি। এর প্রতিবাদে তারা ভাস্কর্য উল্টে ফেলে রাখেন।  

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।