ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

হাবিপ্রবিতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
হাবিপ্রবিতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন হাবিপ্রবিতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন

দিনাজপুর: যথাযোগ্য মর্যাদায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ঐতিহাসিক মুজিব নগর দিবস-২০১৭ এর বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু করা হয়।

বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ ‘ঐতিহাসিক মুজিব নগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক মো. মিজানুর রহমান।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ডা. এসএম হারুন-উর-রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও সাবেক ভিসি অধ্যাপক মো. রুহুল আমিন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. বলরাম রায়, ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. মো. ফজলুল হক, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সাইফুর রহমান, কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল আহাদ, কর্মকর্তাদের মধ্যে জনসংযোগ ও প্রকাশনা শাখার উপ-পরিচালক কৃষিবিদ মো. ফেরদৌস আলম, বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার পক্ষে ছাত্রলীগ নেতা মোস্তফা তারেক চৌধুরী, মমিনুল হক রাব্বী, কর্মচারীদের মধ্যে মো. পারভেজ হোসেন প্রম‍ুখ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মিজানুর রহমান বলেন, ঐতিহাসিক মুজিব নগর দিবস মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অনন্য দিন। আজকের এইদিনে শপথ নেয় স্বাধীন বাংলাদেশের অস্থায়ী সরকার। এই অস্থায়ী সরকারের নেতৃত্বে সশস্ত্র সংগ্রাম ও মুক্তিযুদ্ধের মাধ্যমে আমাদের মাতৃভূমি স্বাধীন হয়।

রাষ্ট্রী‍য়ভাবে মুজিব নগর দিবস পালনের উদ্যোগ গ্রহণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
জিপি/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।