ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রথম শ্রেণীর নন-ক্যাডারে ৩৯৫ জনকে নিয়োগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
প্রথম শ্রেণীর নন-ক্যাডারে ৩৯৫ জনকে নিয়োগ

ঢাকা: ৩৫তম বিসিএস থেকে প্রথম শ্রেণীর নন-ক্যাডার পদে বিভিন্ন দফতরে নিয়োগের জন্য ৩শ ৯৫ জনের নাম সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ এবং সংশোধিত বিধিমালা-২০১৪ এর বিধান অনুযায়ী ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন, এমন প্রার্থীদের মধ্য থেকে মেধাক্রম ও বিদ্যমান কোটা পদ্ধতির ভিত্তিতে তাদের নিয়োগের সুপারিশ করা হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) পিএসসির জনসংযোগ কর্মকর্তা হাসান মো. হাফিজুর রহমান বাংলানিউজকে এ তথ্য জানান।



উল্লেখযোগ্য পদের মধ্যে সমাজসেবা অধিদফতরের সমাজসেবা অফিসার পদে ২শ জন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের সহকারী প্রকৌশলী পদে ৪৮ জন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক পদে ২০ জনসহ ৪৩টি দফতর/সংস্থায় ৩শ ৯৫ জনকে সুপারিশ করা হয়েছে।

গত বছরের ১৭ আগস্ট এই বিসিএসের মৌখিক পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি, যাতে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৫৮ জনকে নিয়োগের সুপারিশ করা হয়।

পিএসসির কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, পদ স্বল্পতায় ৩ হাজার ৩৫৯ জনকে ক্যাডার পদে সুপারিশ করতে পারেনি কমিশন।

প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে সুপারিশের জন্য এবারই প্রথম অনলাইনে দরখাস্ত আহ্বান করা হয়েছিল, যাতে প্রায় ২ হাজার ৬শ জন আবেদন করেন। তাদের মধ্য থেকে প্রথম শ্রেণীর নন-ক্যাডার পদে সুপারিশ করা হলো।

তথ্য বিভ্রাটের কারণে তিনজনের ফল স্থগিত রাখা হয়েছে।

চাহিদা অনুযায়ী প্রথম শ্রেণীর নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ শেষে দ্বিতীয় শ্রেণীতেও নিয়োগের সুপারিশ করা হবে বলে জানান হাফিজুর রহমান।

২ হাজার ৭৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দিয়ে গত ২ এপ্রিল ৩৫তম বিসিএসের প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।