ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জেএসসি-এসএসসি-এইচএসসিতে বৃত্তি প্রাপ্তদের তালিকা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৭
জেএসসি-এসএসসি-এইচএসসিতে বৃত্তি প্রাপ্তদের তালিকা

ঢাকা: গত বছরের জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে ঢাকা শিক্ষা বোর্ড।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) এই বোর্ডের অধীনে তিনটি পাবলিক পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উপজেলাভিত্তিক তালিকা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।
 
বৃত্তিপ্রাপ্তরা পরের ধাপের শ্রেণিতে বিনা বেতনে পড়ার সুযোগ পাবেন।

তাদের কাছ থেকে বেতন নিলে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়।
 
জেএসসিতে মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীরা মাসে ৪৫০ টাকা এবং সাধারণ বৃত্তিপ্রাপ্তরা মাসে ৩০০ টাকা করে পাবে। বই কেনার জন্য মেধা বৃত্তিপ্রাপ্তরা এককালীন ৫৬০ টাকা এবং সাধারণ বৃত্তিপ্রাপ্তরা ৩৫০ টাকা করে পাবে।
 
এসএসসিতে মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীরা মাসে ৬০০ টাকা এবং সাধারণ বৃত্তিপ্রাপ্তরা মাসে ৩৫০ টাকা করে পাবে। এছাড়া বই কেনার জন্য মেধাবৃত্তিপ্রাপ্তরা এককালীন ৯০০ টাকা এবং সাধারণ বৃত্তিপ্রাপ্তরা পাবে পাবেন ৪৫০ টাকা করে।
 
আর এইচএসসিতে মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীরা মাসে ৮২৫ টাকা এবং সাধারণ বৃত্তিপ্রাপ্তরা মাসে ৩৭৫ টাকা করে পাবে।
 
এইচএসসিতে মেধাবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বই কেনার জন্য এককালীন এক হাজার ৮০০ টাকা এবং সাধারণ বৃত্তিপ্রাপ্তদের দেওয়া হবে ৭৫০ টাকা করে।
 
বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৭
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।