ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে ভর্তি মেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৭
নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে ভর্তি মেলা শুরু

খুলনা: নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি খুলনার সামার সেমিস্টারের ভর্তি মেলা শুরু হয়েছে। সোমবার (১০ এপ্রিল) দুপুরে শুরু হওয়া এ ভর্তি মেলা চলবে ১৭ এপ্রিল পর্যন্ত।
 
 

সরকারি ছুটির দিনসহ সপ্তাহে ৭ দিনই ভর্তি মেলা চলবে এবং ভর্তি শাখা খোলা থাকবে।  

মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. তারাপদ ভৌমিক।

 

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. শহীদুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।
 
মেলা চলাকালে শিক্ষার্থীদের বিদ্যমান সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে।  

মেলায় বিশ্ববিদ্যালয়ের সব প্রোগ্রামে ১০ শতাংশ টিউশন ফি ছাড়, এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার ফলাফলের উপর ১০০ শতাংশ পর্যন্ত টিউশন ফি ছাড়, মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ১০০ শতাংশ টিউশন ফি ছাড়, সহোদর ভাইবোনদের জন্য ২৫ শতাংশ টিউশন ফি ছাড়, ছাত্রী ও উপজাতিদের জন্য অতিরিক্ত ৫ শতাংশ টিউশন ফি ছাড়, ডিপ্লোমা হোল্ডারদের জন্য অতিরিক্ত ১০ শতাংশ টিউশন ফি ছাড়, ৪ বছর মেয়াদি সিভিল ইঞ্জিনিয়ারিং  প্রোগ্রামে ১৫ শতাংশ এবং ইইই প্রোগ্রামে ১০ শতাংশ অতিরিক্ত টিউশন ফি ছাড়ের ব্যবস্থা রয়েছে।  

বর্তমানে বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রোগ্রামে বিএসসি ইন সিএসই, ইইই ও সিভিল ইঞ্জিনিয়ারিং, বিবিএ, এলএলবি (অনার্স), বিএ (অনার্স) ইংরেজি এবং স্নাতকোত্তর প্রোগ্রামে এমবিএ, ইএমবিএ,  এমএ ইংরেজি ভাষা ও সাহিত্য, এমএসএস অর্থনীতি, সোসিওলোজি, মাস্টারস অব ডেভেলপমেন্ট স্টাডিজ কোর্স চালু আছে।  

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা,  এপ্রিল ১০, ২০১৭
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।