ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবিতে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
জাবিতে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা জাবিতে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা-ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জুনিয়র শিক্ষকদের দক্ষতা বাড়াতে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের উদ্যোগে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।

সোমবার (২৭ মার্চ) সকাল দশটায় গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের সেমিনার রুমে এ প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন।

এ সময় তিনি বলেন, এ ধরনে উদ্যোগ শিক্ষকদের দক্ষতা বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অনেক সময় দেখা যায়, রিসার্সের সঠিক নিয়ম ও পদ্ধতি না জানার কারণে অনেকে গবেষণা ক্ষেত্রে ভাল অবদান রাখতে পারেন না। এমনি পিএইচডি ডিগ্রি অর্জন করতেও বিভিন্নমুখি সমস্যার সম্মুখীন হতে হয়।

এ ধরনের প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষকরা রির্সাসের সঠিক নিয়মাবলি জানতে পারবেন। যার মাধ্যমে জুনিয়র শিক্ষকরা তাদের গবেষণার জ্ঞান বৃদ্ধি করে বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাতকে এগিয়ে নেবে।

ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের ডিরেক্টর ও গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদারে সভাপতিত্বে ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মো. শাহেদুর রশিদের সঞ্চলনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়েরসহ প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালায় প্রায় অর্ধশতাধিক শিক্ষক অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
এএটি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।