ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এসি রবিউলকে মরণোত্তর সম্মাননা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
এসি রবিউলকে মরণোত্তর সম্মাননা সম্মাননা পদকটি গ্রহণ করেন তার মা করিমন নেসা এবং সহধর্মিনী উম্মে সালমা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: হলি আর্টিজানে সন্ত্রাসী হামলায় নিহত পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলামকে মরণোত্তর সম্মাননা দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৩০ তম ব্যাচের শিক্ষার্থীরা।

শুক্রবার (২৪ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয় সেলিম আল দীন মুক্তমঞ্চে ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠানে তাকে এ সম্মাননা দেওয়া হয়।

সম্মাননা পদকটি গ্রহণ করেন তার মা করিমন নেসা এবং সহধর্মিনী উম্মে সালমা।

সম্মাননা দেওয়ার সময় মুক্তমঞ্চের দর্শক দাঁড়িয়ে তাকে সম্মান প্রদর্শন করে।

পরে রবিউলের মা করিমন নেসা বলেন, আমার সন্তান দেশের জন্য প্রাণ দিয়েছে, প্রতিটি মায়ের স্বপ্ন থাকে তার সন্তানদের সুশিক্ষিত করা। দেশের জন্য রবিউলের আত্মত্যাগের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে আমি আমার সন্তানকে মানুষ করতে পেরেছি। আমি সন্তানকে হারিয়েছি এটা কষ্টের, তবে আমার ছেলে যে সম্মাননা দেওয়া হলো তাতে আমি মা হিসেবে গর্বিত।

৩০ ব্যাচের শিক্ষার্থী মো. শামসুল আলম পালাশ বলেন, এমন বন্ধু পেয়ে আমরা গর্বিত। যে দেশের জন্য জীবন দিতে পারে। তার এ অসামান্য অবদানের জন্য তাকে সম্মানিত করতে পেরে খুব ভালো লাগছে।

শহীদ রবিউল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৩০তম ব্যাচের বাংলা বিভাগের শিক্ষার্থী ছিলেন। ২০১৬ সালের ২ জুলাই রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহত হন তিনি।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
আরআইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।