ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবিতে ৭ দিনের নাট্যোৎসব শনিবার থেকে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
জাবিতে ৭ দিনের নাট্যোৎসব শনিবার থেকে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ‘মুক্তির আলোয় আলোকিত করি ভুবন’ স্লোগানে সাত দিনব্যাপী মুক্তি সংগ্রাম নাট্যোৎসবের আয়োজন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র।

বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়ার শিক্ষক লাউঞ্জে বৃহস্পতিবার (২৩ মার্চ) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক ও উৎসবের আহ্বায়ক সহযোগী অধ্যাপক বশির আহমেদ।

লিখিত বক্তব্যে তিনি জানান, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র আয়োজন করতে যাচ্ছে সাত দিনব্যাপী মুক্তি সংগ্রাম নাট্যোৎসব-২০১৭।

২৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত এ আয়োজন চলবে।

প্রথম দিন ২৫ মার্চ (শনিবার) থাকছে পদাতিক নাট্য সংসদের (টিএসসি, ঢাবি) প্রযোজনায় নাটক ‘কালরাত্রি’। দ্বিতীয় দিন ২৬ মার্চ জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটকে সম্মাননা প্রদান করা হবে। তৃতীয় দিন ২৭ মার্চ থিয়েটার (বেইলি) প্রযোজনায় থাকছে নাটক ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’।

চতুর্থ দিন ২৮ মার্চ থিয়েটার আর্ট ইউনিটের প্রযোজনায় থাকছে নাটক ‘সময়ের প্রয়োজনে’। পঞ্চম দিন ২৯ মার্চ সিলেটের বিধান চন্দ্র সাহা ও তার দলের আয়োজনে থাকছে ‘নটপালা’। ষষ্ঠ দিন ৩০ মার্চ চট্টগ্রামের উত্তরাধিকার থিয়েটারের প্রযোজনায় থাকছে নাটক ‘মৃতুপাখি’। সপ্তম দিন ৩১ মার্চ জাহাঙ্গীরনগর থিয়েটারের (অডিটোরিয়াম) প্রযোজনায় থাকছে নাটক  ‘ইনফরমার’ এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রযোজনায় থাকছে নাটক ‘জেরা’।

প্রতিদিন সন্ধ্যায় মুক্তমঞ্চে নাটক মঞ্চস্থ হবে।

এদিকে উৎসবে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য ৫৪ জন বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘন্টা, মার্চ ২৪, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।