ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

শিক্ষা

মাদক ও বাল্যবিয়েকে লাল কার্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
মাদক ও বাল্যবিয়েকে লাল কার্ড মাদক ও বাল্যবিবাহকে লাল কার্ড দেখিয়েছে শিক্ষার্থীরা-ছবি: বাংলানিউজ

রাঙ্গামাটি: রাঙ্গামাটি শহরের মুজাদ্দেদ-ই-আলফেসানী একাডেমি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মাদক ও বাল্যবিয়েকে লাল কার্ড দেখিয়েছে।

বুধবার (২২ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে বিদ্যালয় প্রাঙ্গণে কুমিল্লার ‘লাল সবুজ উন্নয়ন সংঘ’ নামে একটি সংগঠনের উদ্যোগে এবং ওই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনটির প্রতিষ্ঠাতা কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙ্গামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবলে।

এ সময় উপস্তিত ছিলেন- রাঙ্গামাটি রিপোর্টার্স ইউনিটের সভাপতি সুশীল প্রসাদ চাকমা, সাংবাদিক এম কামাল উদ্দীন, আলমগীর মানিক, মঈন উদ্দীন বাপ্পী, ওই বিদ্যালয়ের শিক্ষক মো. জামাল উদ্দীন, মো. নাসির ও আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

এ সময় শিক্ষার্থীরা দৃঢ় কণ্ঠে শপথ করেন, ‘জীবনে কখনও মাদক গ্রহণ করবো না, বাল্যবিয়ে করবো না’। শপথ বাক্য পাঠ করান রাঙ্গামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল।

সংগঠনটির সভাপতি কাওসার আলম সোহেল বাংলানিউজকে বলেন, তাদের পাঁচ সদস্যের একটি স্বেচ্ছাসেবী দল ৯ দিনের সফরে বান্দরবান, কক্সবাজার ও চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সফর করেছেন। পরিশেষে রাঙ্গমাটি সফর করছে।

তিনি আরও বলেন, সংগঠনের লক্ষ্য হচ্ছে দেশের শিক্ষার্থীদের মধ্যে মাদক বিরোধী সচেতনতা বৃদ্ধি করা এবং অভিশপ্ত বাল্যবিয়ে রোধ করা।

তিনি আরও বলেন, আমরা টিফিনের টাকা দিয়ে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ ধরনের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আমরা ৩৩টি জেলা সফর করেছি। আমাদের এ স্বেচ্ছাসেবী সংগঠনে পাঁচ হাজার স্বেচ্ছাসেবক সদস্য রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
আরবি/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।