ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

শেকৃবির নজরুল হলের প্রভোস্টের কক্ষে তালা

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
শেকৃবির নজরুল হলের প্রভোস্টের কক্ষে তালা শেকৃবির নজরুল হলের প্রভোস্টের কক্ষে তালা

ঢাকা: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কবি কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট ড. শহীদুল ইসলাম আসেন না- এ অভিযোগে তার কক্ষে তালা দিয়েছেন হলের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুর ১টায় চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাজীব আহমেদের নেতৃত্বে প্রায় অর্ধশত  শিক্ষার্থী এ তালা ঝুলিয়ে দিয়েছেন।

তালা ঝোলানোর কারণ জানতে চাইলে রাজীব আহমেদ বাংলানিউজকে বলেন, ‘হলে ছাত্রদের কোনো সমস্যা হলেও তিনি আসেন না।

সোমবার (২০ মার্চ) আমরা হলের সমস্যা নিয়ে কথা বলতে স্যারের ডিপার্টমেন্টে গিয়েছিলাম। তিনি আমাদের তার রুমেই ঢুকতে দেননি। এজন্য তালা ঝুলিয়ে প্রতিবাদ করছি’।

আন্দোলনরত শিক্ষার্থীরা বাংলানিউজকে জানান, প্রতি সেমিস্টার ফাইনালের আগে হলের পাওনা টাকা পরিশোধ করে হল থেকে  ‘না দাবি পত্র’ নিতে হয়। কিন্তু প্রভোস্ট হলে না আসায় তাদের প্রভোস্টের ডিপার্টমেন্টে গিয়ে  ‘না দাবি পত্র’ আনতে হয়। মাঝে মাঝে ডিপার্টমেন্টে গিয়েও তাকে পাওয়া যায় না। এতে বেশ সময় নষ্ট হয় বলে শিক্ষার্থীদের অভিযোগ।

হলের শিক্ষার্থী নাজমুল হুদা বাংলানিউজকে বলেন, ‘প্রতি বছর হলের আবাসিক চার্জ বাড়ানো হলেও আমাদের রুমে লাইট, সকেট নষ্ট হলে নিজেদেরকেই ঠিক করতে হয়। পানির সংকট, নোংরা বাথরুম তো আছেই’।

হলে প্রভোস্ট নিয়মিত তদারকি করলে এসব সমস্যা থাকতো না বলেও মনে করেন এ শিক্ষার্থী।

হল সূত্র জানায়, সর্বশেষ গত বছরের ১৬ ডিসেম্বর বিজয় দিবসের রাতে বিশেষ খাবার বিতরণের সময় এসেছিলেন প্রভোস্ট শহীদুল ইসলাম।

প্রভোস্ট ড. শহীদুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘ক্লাস ও পরীক্ষা নিয়ে ব্যস্ত থাকায় আমার হলে যাওয়ার সুযোগ হয় না। তবে সহকারী প্রভোস্টরা সার্বক্ষণিক হলে থাকেন। আমি তাদের মাধ্যমে হলে তদারকি করি’।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
জিপি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।