ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইবি’র ১০ শিক্ষার্থী

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইবি’র ১০ শিক্ষার্থী

ইবি: প্রধানমন্ত্রী স্বর্ণপদকের (২০১৩ ও ২০১৪) জন্য মনোনীত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের পাঁচ অনুষদের ১ম স্থান অধিকারী এসব শিক্ষার্থীদের বুধবার (২২ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ে শাপলা ভবনে এ পদক দেয়া হবে বলে জানা গেছে।

স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন, ২০১৩ সালের জন্য ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদ থেকে আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মো. আব্দুল খালেক, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের নিশাত আরা সমা, ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের মাসুদ রানা, আইন ও শরীয়াহ্ অনুষদ থেকে আল-ফিকহ্ বিভাগের জামিরুল ইসলাম এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ থেকে গণিত বিভাগের শামীমা আক্তার।

এছাড়া ২০১৪ সালের পদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন, ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদ থেকে আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ইব্রাহিম আল মামুন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের নাজমুস সাদাত, ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের আব্দুস সালাম, আইন ও শরীয়াহ অনুষদ থেকে আইন ও মুসলিম বিধান বিভাগের মিফতাহুল হাসান এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ থেকে ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তি বিভাগের মুসতাসিম বিল্লাহ।


প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাসিদ আসকারী অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলেও জানা গেছে।

বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বর্ণপদকের জন্য শিক্ষার্থীদের মনোনয়নের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বাংলানিউজকে বলেন, এটা একজন শিক্ষক হিসেবে আমার জন্যতো বটেই, আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্যও একটি গর্বের বিষয়। আমি আশা করবো আমাদের শিক্ষার্থীদের সাফল্যের এ ধারা অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।