ঢাকা, বুধবার, ৩ কার্তিক ১৪২৪, ১৮ অক্টোবর ২০১৭

bangla news

জাবিতে যৌন নিপীড়নের বিচার দাবি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-২১ ১:৪৭:২১ এএম
লোগো

লোগো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নাটক ও নাট্যতত্ত্ব  বিভাগের এক ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনার  সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার দাবি করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখা।

সোমবার (২০ মার্চ) সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাশুক  হেলাল অনিক ও সাধারণ সম্পাদক সুস্মিতা মরিয়মের স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ে এমন ঘটনা মানা যায় না। যেই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা মানিকসহ বিভিন্ন যৌন নিপীড়কদের বিরুদ্ধে লড়াই করে ক্যাম্পাসে নারীর অবাধ চলাচল নিশ্চিত করেছে, নারীকে মানুষ হিসেবে দেখার, তাকে মানুষ হিসেবে সম্মান করবার দৃষ্টিভঙ্গি প্রতিষ্ঠিত করেছে, সেখানে এই ধরনের ঘটনা ভয়াল মানসিক বিকৃতির পরিচায়ক।

ক্ষমতাসীন ছাত্র সংগঠনের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে বছরের পর বছর ধরে হলে গেস্ট রুম সিটিং কিংবা ৠাগিংর মধ্যদিয়ে নারী সম্পর্কে দৃষ্টিভঙ্গি অনুশীলন করানো হয় এটা তারই একটি বহিঃপ্রকাশ।

এই ঘটনার সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে অতিদ্রুত অপরাধীকে শাস্তির আওতায় আনতে হবে এবং শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় তীব্র ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে এই অন্যায় প্রতিহত করা হবে বলে বিবৃতিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ০১৩৩ ঘন্টা, মার্চ ২০, ২০১৭
পিএম/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa