Alexa
ঢাকা, সোমবার, ১৩ চৈত্র ১৪২৩, ২৭ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

শিক্ষকদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে পাঠদানের আহ্বান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৯ ৮:৫৮:৫২ পিএম
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান

সাতক্ষীরা: শিক্ষকদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে পাঠদানের মাধ্যমে শিক্ষার্থীদের সম্পদে পরিণত করার আহ্বান জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান।

রোববার (১৯ মার্চ) বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সাতক্ষীরা জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও প্রধান শিক্ষকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ আহ্বান জানান। জেলা প্রাথমিক শিক্ষা অধিদফতর এ মতবিনিময় সভার আয়োজন করে।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার শিশুদের ঝরে পড়া রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে। শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, মিড-ডে মিল চালুসহ একাধিক প্রকল্প কার্যকর করা হচ্ছে।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে হবে উল্লেখ করে তিনি বলেন, দেশের প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজানো হচ্ছে। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের মানুষ সার বিদ্যুৎ ও বছরের শুরুতেই শিক্ষার্থীরা নতুন বই হাতে পায়। দেশের উন্নয়ন হয়।

সভায় জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, সংসদ সদস্য মনরঞ্জনশীল গোপাল, সংসদ সদস্য নাজমুল হক প্রধান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখ অহিদুল ইসলাম প্রমুখ।

এর আগে মন্ত্রী জেলার কলারোয়া উপজেলার একাধিক সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।  

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..