Alexa
ঢাকা, শুক্রবার, ১০ চৈত্র ১৪২৩, ২৪ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

জবিতে ফের উপাচার্যের দ্বায়িত্বে মীজানুর রহমান

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৯ ৬:৫৯:০৫ পিএম
অধ্যাপক ড. মীজানুর রহমান

অধ্যাপক ড. মীজানুর রহমান

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) আগামী চার বছরের জন্য ফের দ্বিতীয় মেয়াদে উপাচার্যের দ্বায়িত্ব পেলেন অধ্যাপক ড. মীজানুর রহমান। বর্তমান উপাচার্য হিসেবে মেয়াদ শেষ হওয়ার একদিন আগেই তাকে ফের উপাচার্য হিসেবে নিয়োগ দিতে সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি ও চ্যান্সেলর আব্দুল হামিদ।

রোববার (১৯ মার্চ) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। জবি রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রজ্ঞাপনে জানানো হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (সংশোধিত) আইন, ২০১২ এর ১০(১) ধারা অনুযায়ী এ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মীজানুর রহমান, মার্কেটিং বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকাকে দ্বিতীয় মেয়াদে শর্ত সাপেক্ষে নিয়োগ দিতে সম্মতি জানিয়েছেন।

জানা যায়, ২০১৩ সালের ২০ মার্চ জবির ভিসি হিসেবে যোগদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এ অধ্যাপক। একাডেমিক জীবনে সফলতার পাশাপাশি রাজনৈতিকভাবে সফলতার কম‌তি নেই তার। তি‌নি বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ছিলেন। দেশ-বিদেশে একাধিক ডিগ্রি অর্জনের পাশাপাশি দক্ষ রাজনৈতিক বিশ্লেষক হিসেবে নিজেকে অধিষ্ঠিত করতেও পিছপা হন‌নি। 

জ‌বিতে যোগদানের পর পুরান ঢাকায় জবিকেন্দ্রিক একটি সাংস্কৃতিক বলয় তৈরির স্বপ্ন নিয়ে এ‌গিয়ে চলেন তি‌নি। স্বপ্নপূরণে উপচার্য হিসেবে দ্বা‌য়িত্ব, নিয়ে পরবর্তী বছরই পুরান ঢাকার ৩৩টি শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসায়ী সংগঠন, সাংস্কৃতিক প্রতিষ্ঠান এবং রাজনৈতিক সংগঠনের সমন্বয়ে পহেলা বৈশাখের ৠালি আয়োজন করে সমাদৃত হয়েছেন। শুধু তাই নয় জ‌বিকে পুরান ঢাকাবাসীর প্রাণকেন্দ্র করতে সদা সচেষ্ট ড. মীজানুর।

বিশ্ববিদ্যালয়ে নাট্যকলা, সংগীত এবং চারুকলা বিভাগ চালু করাসহ সাংস্কৃতিক সব ধরনের কর্মকাণ্ডে তিনি ছিলেন অগ্রসৈনিক। অনাবা‌সিক এ বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষার্থীদের ভাড়া বাসায় যাতে কোনো ধরনের সমস্যার সম্মুখীন হতে না হয় এজন্য প্রয়োজ‌নীয় পদক্ষেপ নিতেও বলেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসনকে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
ডিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..