Alexa
ঢাকা, সোমবার, ৬ ভাদ্র ১৪২৪, ২১ আগস্ট ২০১৭

bangla news

ঢাবিকে স্থিতিশীল রাখতে শিক্ষক সমিতির আহ্বান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৮ ৬:৩১:০৩ পিএম
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়: সাম্প্রতিক সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই হলে ছাত্রলীগের কক্ষ দখলের চেষ্টা, শিক্ষক ও সাংবাদিককে নাজেহাল এবং অধিভুক্ত কলেজ নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে গভীর উদ্বেগ জানিয়েছে ঢাবি শিক্ষক সমিতি।

শিক্ষাঙ্গনে স্থিতিশীল অবস্থা বজায় রাখতে এবং শিক্ষাবান্ধব পরিবেশ রক্ষার্থে সংশ্লিষ্ট সব মহলকে দায়িত্বশীল আচরণ করার আহ্বান জানিয়েছেন শিক্ষক নেতারা।

শনিবার (১৮ মার্চ) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামা ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

এতে শিক্ষক নেতারা বলেন, আমরা লক্ষ্য করেছি সাম্প্রতিককালে বিভিন্ন হলে সিট বন্টনকে কেন্দ্র করে পরস্পর পরস্পরের প্রতি দোষারোপ, শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা এবং একদল উচ্ছৃঙ্খল ছাত্র কর্তৃক শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকদের নাজেহাল করা হয়েছে। কিছু শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্ন্তভুক্তি ও ইনস্টিটিউটে রূপান্তর করার অজুহাতে বিভিন্ন কর্মসূচি পালনের নামে যানজট ও জনদুর্ভোগ সৃষ্টি করছে। একটি গোষ্ঠী পরিকল্পিতভাবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অস্থিরতা সৃষ্টির প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এতে যেমন শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে তেমনি আইন-শৃঙ্খলার অবনতির আশংকা দেখা দিয়েছে।

আমরা মনে করি, এ রকম উচ্ছৃঙ্খল আচরণের অর্থ দাঁড়ায় দেশের চলমান অগ্রগতিকে শ্লথ করে দেওয়া।

নেতারা বলেন, বিগত কয়েক বছর ধরে দেশের অন্যান্য ক্ষেত্রের ন্যায় শিক্ষা ক্ষেত্রেরও অনেক অর্জন হয়েছে। শিক্ষার ব্যাপক প্রসার ও উন্নয়নের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এখন সেশন জট নাই বললেই চলে। যা এক সময় ছিলো শিক্ষা প্রতিষ্ঠানে একটি বড় ব্যাধি। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সব মহলের আন্তরিক চেষ্টা ও সহযোগিতার কারণে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৭
এসকেবি/জিপি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa