ঢাকা, বুধবার, ৫ আশ্বিন ১৪২৪, ২০ সেপ্টেম্বর ২০১৭

bangla news

শাবি’র পরিসংখ্যান বিভাগের পুনর্মিলনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৮ ১:৫৩:৪১ পিএম
শাবিপ্রবি লোগো

শাবিপ্রবি লোগো

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পরিসংখ্যান বিভাগের সাবেক ও বর্তমান ছাত্র-ছাত্রীদের দু’দিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠিত হবে আগামী ৩১ মার্চ ও ১ এপ্রিল।

বিভাগের ২৫ বছরের ইতিহাসে প্রথম পুনর্মিলনী উপলক্ষে ৠালি, আলোচনা, স্মৃতিচারণ, কনসার্ট ও সাংস্কৃতিক সন্ধ্যার পাশাপাশি থাকছে একটি আন্তর্জাতিক সেমিনার।

এই পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দিতে আসছেন আসাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর দিলীপ চন্দ্র নাথ, একই বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রধান ড. দিব্যজ্যোতি ভট্টাচার্য এবং পপুলেশন কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর ওবায়দুর রব।
 
পুনর্মিলনী আয়োজক কমিটির আহবায়ক শাবিপ্রবি’র পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. তাজউদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকও এই অনুষ্ঠানে যোগ দেবেন বলে আশা করা যাচ্ছে।

শাবিপ্রবি’র উপাচার্য প্রফেসর মো. আমিনুল হক ভুঁইয়া, পরিসংখ্যান বিভাগের সব শিক্ষক-শিক্ষিকা এবং প্রথম ব্যাচ থেকে ২৬তম ব্যাচ পর্যন্ত ছাত্র-ছাত্রীরা এই পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেবেন। বিভাগের বর্তমান ছাত্র-ছাত্রীদের মাঝেও এই আয়োজন ঘিরে ব্যাপক প্রস্তুতির ব্যস্ততা ও উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে।
 
আয়োজক কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক ড. লুৎফুল এলাহী কাউসার বাংলানিউজকে বলেন, এই অনুষ্ঠান আয়োজন আমাদের জন্য আনন্দের বিষয়। আশা করি সব কিছু সুন্দরভাবেই সম্পন্ন হবে।

৬ষ্ঠ ব্যাচের ছাত্র লেখক ও নির্মাতা মুহম্মদ মোফাজ্জল বলেন, অতি চেনাজানা ক্যাম্পাসে অনেকেই বহু বছর ধরে যায়নি। অবশেষে আমরা যাচ্ছি। ভাবতেই ভালো লাগছে যে সবাইকে এক সাথে দেখব।

প্রথম ব্যাচের ছাত্র প্রশান্ত রায় বলেন, আর তর সইছে না। কবে যাবো ক্যাম্পাসে?

পুনর্মিলনীর ফেসবুক পেজে চলছে অনুষ্ঠানের আপডেট জানানোর পাশাপাশি স্মৃতিচারণ ও ফ্রেমে বন্দি পেছনকে সামনে আনার প্রয়াস।

দু’দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে পরিসংখ্যান বিভাগের সাবেক প্রধান প্রফেসর এমাদ উদ্দিন চৌধুরীকে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের উপস্থিতিতে বিদায় সংবর্ধনাও জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৭
এনইউ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa