Alexa
ঢাকা, শুক্রবার, ৯ চৈত্র ১৪২৩, ২৪ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

জাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবার্ষিকী উদযাপন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৭ ৮:০৭:৫৬ পিএম
জাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবার্ষিকী পালন-ছবি-বাংলানিউজ

জাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবার্ষিকী পালন-ছবি-বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে বঙ্গবন্ধু হল পর্যন্ত শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, সিন্ডিকেট ও সিনেট সদস্য, হল প্রাধ্যক্ষ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর চেতনায় উদ্বুদ্ধ হয়ে সমৃদ্ধ জাতি গঠনে সবাইকে একযোগে কাজ করতে হবে।

এর আগে বৃহস্পতিবার (১৬ মার্চ) রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয় উপাচার্য কেক কেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচির উদ্বোধন করেন।

দিবসটি উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন রচনা
প্রতিযোগিতার উদ্বোধন করেন।

এদিকে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগসহ বিভিন্ন ছাত্র সংগঠন পরিবহন চত্বর থেকে আনন্দ র‌্যালি বের করে বঙ্গবন্ধু হলে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৭
আরআর/আরআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..