ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গার্হস্থ্য অর্থনীতি কলেজকে ঢাবির থেকে বাদ দেয়ার দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৭
গার্হস্থ্য অর্থনীতি কলেজকে ঢাবির থেকে বাদ দেয়ার দাবি ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তনের পাদদেশে-ছবি: বাংলানউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্তি থেকে গার্হস্থ্য অর্থনীতি কলেজকে বাদ দেওয়ার দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের অনির্দিষ্টকালের জন্য নিউ মার্কেট মোড় অবরোধ করার কারণে জনদুর্ভোগ সৃষ্টির প্রতিবাদে মানববন্ধন করে তারা এ দাবি জানায়।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তনের পাদদেশে এই মানববন্ধনে অংশ নেয় বিশ্ববিদ্যালয়ের হাজারো শিক্ষার্থী।

এ সময় তারা আন্দোলনের বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দেয়।

মানবন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা ভর্তি পরীক্ষা দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছি। আর তারা এখানে ভর্তি পরীক্ষায় অকৃতকার্য হয়েছে এবং অন্য একটি প্রতিষ্ঠানে ভর্তি হয়েছে। গার্হস্থ্য অর্থনীতির ছাত্রীদের দাবি অযৌক্তিক। তারা আন্দোলনের নামে জনদুর্ভোগ সৃষ্টি করছে।

শিক্ষার্থীরা এ সময় তিনটি দাবির কথা উল্লেখ করেন। দাবিগুলো হলো- গার্হস্থ্য অর্থনীতি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি থেকে বের করে দিতে হবে, সাতটি নতুন কলেজকে নতুনভাবে অধিভুক্তির সিদ্ধান্ত থেকে সরে আসতে হবে, অধিভুক্ত কলেজগুলোকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওতায় সমাবর্তন করতে দেওয়া যাবে না।

মানববন্ধন শেষে তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দেন।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৭
এসকেবি/জিপি/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ