Alexa
ঢাকা, শনিবার, ১১ চৈত্র ১৪২৩, ২৫ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

দাবি না মানলে ৭ মে আন্দোলনে যাবেন নন-এমপিওভুক্ত শিক্ষকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৬ ৩:০৮:০২ পিএম
নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী পরিষদের নেতাদের সংবাদ সম্মেলন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী পরিষদের নেতাদের সংবাদ সম্মেলন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: এমপিওভুক্তিসহ অন্যান্য দাবি আগামী এপ্রিল মাসের মধ্যে না মানলে ৭ মে থেকে লাগাতার আন্দোলন কর্মসূচিতে যাওয়ার হুঁশিয়ারি উচ্চরণ করেছে নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী পরিষদ।

বৃহস্পতিবার (১৬ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলন করে এ হুঁশিয়ারি দেন তারা।

আগামী ৩০ এপ্রিলের মধ্যে সব দাবি-দাওয়া মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান পরিষদের নেতারা।

পরিষদের সভাপতি অধ্যক্ষ মিলন কুমার ঘোষাল বলেন, আমরা শিক্ষকরা স্বাধীনতার পক্ষে। আমরা জানি বর্তমান সরকার শিক্ষকবান্ধব সরকার। জাতির মেরুদণ্ড হয়েও বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত আমাদের শিক্ষকরা।

দুই দফা দাবি তুলে ধরে তিনি বলেন, ৫ হাজার ২৪২টি নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করতে হবে এবং এসব প্রতিষ্ঠানে শিক্ষকদের যোগদানের তারিখ থেকে সরকারিকরণ করতে হবে।

পরিষদের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বলেন, ব্যক্তিগতভাবে আমি মনে করি, বর্তমান সরকারের এটাই মোক্ষম সময়। সরকারপ্রধান শিক্ষকদের ভালোবাসেন। অবশ্যই তিনি শিক্ষকদের সুখ-দুঃখ দেখবেন এবং পাশে থাকবেন।

তিনি বলেন, জোট সরকারের আমলে আমরা শিক্ষকরা অনেক সমস্যার সম্মুখীন হয়েছি। এ বিষয়টি বিবেচনায় নিয়ে সরকার আমাদের দাবি মেনে নেবে বলে আশা করছি।

পরিষদের সাংগঠনিক সম্পাদক রাম প্রসাদ দাস সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন। এসময় আরও উপস্থিত ছিলেন পরিষদের সহ-সভাপতি আমিনুজ্জামান জুয়েল, যুগ্ম-সম্পাদক ওসমান গনি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৭
আরএটি/ওএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..