ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বগুড়ায় কেন্দ্র পরিবর্তনের প্রতিবাদে সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৭
বগুড়ায় কেন্দ্র পরিবর্তনের প্রতিবাদে সড়ক অবরোধ বগুড়ায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ। ছবি: বাংলানিউজ

বগুড়া:  এইচএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবিতে বগুড়ায় মহিলা কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) বেলা সাড়ে ১১টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী শহরের মালতিনগর এসপি ব্রিজ এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।
 
কলেজের অধ্যক্ষ মো. মোকাব্বর হোসেন বাংলানিউজকে জানান, পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের বিষয়টি জানতে পেরে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে।

তারা কক্ষসহ কলেজের সব শ্রেণি কক্ষ তালা মেরে বন্ধ করে দিয়ে সড়ক অবরোধ করে।
 
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের অবরোধ তুলে নেওয়ার অনুরোধ জানায়। কিন্তু তাতেও কোন কাজ হয়নি।
 
পরে কলেজের পরিচালনা কমিটির সভাপতি ও জেলা যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন ঘটনাস্থলে আসেন। তিনি বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেন। পরে তিনি তাদের আশ্বস্ত করলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয় বলেও যোগ করেন অধ্যক্ষ।
 
কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্রী নুরুন্নাহার, মানবিকের আলপনাসহ একাধিক শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, আগে আমরা শহরের নারুলীতে বগুড়া কলেজ কেন্দ্রে এইচএসসির পরীক্ষা দিয়ে আসছিলাম। হঠা‍ৎ করেই সেই কেন্দ্র পরিবর্তন করে সরকারি শাহ সুলতান কলেজ কেন্দ্রে আগামীতে আমাদের পরীক্ষা দিতে বলা হয়েছে। আমরা হঠকারী এ সিদ্ধান্ত মানি না।
 
অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার করে নিতে হবে। শিক্ষার্থীদের যৌক্তিক দাবি পূরণ না হলে আবারো আন্দোলনে নামার হুশিয়ারি দেন এসব শিক্ষার্থী।    
 
বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৭
এমবিএইচ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।