ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

চাইলেই গার্হস্থ্য অর্থনীতি ইনস্টিটিউট হবে না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৭
চাইলেই গার্হস্থ্য অর্থনীতি ইনস্টিটিউট হবে না শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ-ছবি-বাংলানিউজ

ঢাকা: আন্দোলন করে চাইলেই গার্হস্থ্য অর্থনীতি কলেজ ইনস্টিটিউট হবে না মন্তব্য করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বিষয়টি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওপর নির্ভর করে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে এ মন্তব্য করেন শিক্ষামন্ত্রী।

মন্ত্রী বলেন, তারা অনেকেই জানেন না গার্হস্থ্য অর্থনীতি কলেজ অনেক অাগে থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত।

তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট পান। আমাদের তদন্ত দল তাদের সঙ্গে কথা বললে, দেখা যায় অনেকেই নাকি পাস করেও বুঝতে পারেন না, তারা কোথায় পড়েছেন।

নাহিদ বলেন, চাইলেই তাদের ইনস্টিটিউটের দাবি মেনে নেওয়া যাবে না। এটা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিষয়।

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অা আ ম স অারেফিন সিদ্দিকের জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়ে করা মন্তব্য সম্পর্কে শিক্ষা সচিব সোহরাব হোসাইন বলেন, এ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় বুধবার একটি বক্তব্য দিয়েছে। এটা অামরা বিশ্বাস করি না যে, খাতা না দেখে কেউ নাম্বার দেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের যিনি উপাচার্য, তিনি এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ছিলেন এবং বেশ অভিজ্ঞ শিক্ষক।  
 
সংবাদ সম্মেলনে মন্ত্রী আরো জানান, সৃজনশীল মেধা অন্বেষণ-২০১৭ এর জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতা আগামী ৩০ মার্চ আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হবে।  

প্রতিযোগিতায় সারাদেশ থেকে লক্ষাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করছে।

মন্ত্রী বলেন, পঞ্চমবারের মতো শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে দেশব্যাপী তিনটি গ্রুপে ৪টি বিষয়ে ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীর অংশগ্রহণে সৃজনশীল মেধা অন্বেষণের আয়োজন করা হয়েছে। স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি পর্যায়ের শিক্ষার্থীরা এতে অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৭/আপডেট: ১৩২৫ ঘণ্টা
এমএন/আরআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad