ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বুধবার ফের অবরোধের ডাক গার্হস্থ্য অর্থনীতির শিক্ষার্থীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৭
বুধবার ফের অবরোধের ডাক গার্হস্থ্য অর্থনীতির শিক্ষার্থীদের

ঢাকা: গার্হস্থ্য অর্থনীতি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট করার দাবিতে বুধবার আবারও অবরোধের ডাক দিয়ে মঙ্গলবারের অবরোধ কর্মসূচি স্থগিত করেছেন কলেজটির আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৪ মার্চ) সকাল ১০টার দিকে শিক্ষার্থীরা কলেজের ভেতরে থেকে একটি মিছিল বের করে নীলক্ষেত মোড়ে অবস্থান নেন। প্রায় চার ঘণ্টা সড়ক অবরোধ করে দুপুর সোয়া দুইটার দিকে কর্মসূচি ঘোষণা করে এদিনের অবরোধ তুলে নেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

অবরোধের কারণে নিউমার্কেটের ১ নম্বর গেট, আজিমপুর, ঢাকা বিশ্ববিদ্যালয় ও মিরপুর রোডের দিকে চারটি গুরুত্বপূর্ণ রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে আশপাশের বিভিন্ন সড়কে সৃষ্টি হয় তীব্র যানজট। ভোগান্তিতে পড়েন এসব সড়কে চলাচলকারী জনসাধারণ।

অবরোধ শেষে সাবরিন সুলতানা নামে আন্দোলনকারী এক শিক্ষার্থী সাংবাদিকদের বলেন, আগামীকাল বুধবার (১৫ মার্চ) আবারও সকাল ১০টা থেকে আমরা নীলক্ষেত মোড়ে অবস্থান নেবো। দাবি পূরণ না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষায় অংশ নেবে না।

তিনি বলেন, নারীর ক্ষমতায়ন ও হোম ইকোনোমিক্সেসের বিকাশে ঢাবির অধীনে গার্হস্থ্য অর্থনীতি কলেজকে ইনস্টিটিউট করা যৌক্তিক দাবি। আমরা স্বতন্ত্র কোনো ভার্সিটি চাচ্ছি না, ইনস্টিটিউট চাচ্ছি। এ দাবি পূরণ না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ইনস্টিটিউটের দাবিতে শনিবার (মার্চ ১১) থেকে গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা বর্জন কর্মস‍ূচি চলছে। সোমবার (১৪ মার্চ) শিক্ষার্থীরা নিউমার্কেট ও নীলক্ষেতের রাস্তা অবরোধ করেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৭
এমসি/এসআরএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।