Alexa
ঢাকা, শনিবার, ১১ চৈত্র ১৪২৩, ২৫ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

হাবিপ্রবিতে জীববিজ্ঞান উৎসব ২০১৭ অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১০ ১০:০০:১৪ পিএম
হাবিপ্রবিতে জীববিজ্ঞান উৎসব ২০১৭ অনুষ্ঠিত-ছবি: বাংলানিউজ

হাবিপ্রবিতে জীববিজ্ঞান উৎসব ২০১৭ অনুষ্ঠিত-ছবি: বাংলানিউজ

দিনাজপুর: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) আঞ্চলিক জীববিজ্ঞান উৎসব-২০১৭ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ মার্চ) দিনব্যাপী দিনাজপুর সায়েন্স একাডেমির আয়োজনে ও দৈনিক কালের কন্ঠের ব্যবস্থাপনায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে এ প্রতিযোগিতা শুরু হয়। এরপর সম্মিলিতভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন হাবিপ্রবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াডের আঞ্চলিক প্রতিনিধি ও হাবিপ্রবির কৃষি রসায়ন বিভাগের প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াডের কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রফেসর ড. শহিদুর রশীদ ভূঁইয়া ও বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াডের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা প্রফেসর ড. আ. খ. ম. গোলাম সারওয়ার প্রমুখ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- হাবিপ্রবির রসায়ন বিভাগের প্রফেসর ড. নাজিম উদ্দিন, ড. আজিজুল ইসলাম, বায়োলজি অলিম্পিয়াডের সহকারী সম্পাদক অনুরুদ্ধ প্রমাণিক।

প্রতিযোগিতায় রংপুর বিভাগের ৪৭টি প্রতিষ্ঠান থেকে ৯৫৫ জন শিক্ষার্থী অংশ নেন। সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, মার্চ ১০, ২০১৭
আরবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..