Alexa
ঢাকা, শুক্রবার, ৯ আষাঢ় ১৪২৪, ২৩ জুন ২০১৭

bangla news

ঢাবির সূর্যসেন হলে ছাত্রলীগের পরিচ্ছন্নতা অভিযান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-০৯ ৫:৩১:৩১ পিএম
সূর্যসেন হলে পরিচ্ছন্নতা অভিযানে ছাত্রলীগের নেতাকর্মীরা/ছবি: বাংলানিউজ

সূর্যসেন হলে পরিচ্ছন্নতা অভিযানে ছাত্রলীগের নেতাকর্মীরা/ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টার দা সূর্যসেন হলে পরিষ্কার-পরিচ্ছনতা অভিযান চালিয়েছে হল শাখা ছাত্রলীগ। হলের সুবর্ণজয়ন্তী ও ছাত্রলীগের ১৯ দফার অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হয়।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে হল প্রাঙ্গণে এ উপলক্ষে ‘আমার হল আমরাই রাখবো সুন্দর’ স্লোগান সামনে রেখে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন হলের প্রাধ্যক্ষ ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল।

হল শাখা ছাত্রলীগের সভাপতি মো. গোলাম সরওয়ার ও সাধারণ সম্পাদক নাহিদ হাসান শাহীনের সঞ্চলনায়  এতে সম্মানিত অতিথি ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

অধ্যাপক মাকসুদ কামাল বলেন, হল পরিষ্কারে ছাত্রলীগের এ উদ্যোগ প্রশংসনীয়। কারণ হল পরিষ্কার না থাকলে পড়াশোনার পরিবেশ বিঘ্নিত হবে। থাকা ও কাজ করার পরিবেশ ভালো না থাকলে স্বাস্থ্যের ক্ষতি হয়। অস্বাস্থ্যকর পরিবেশে মন ভালো থাকে না। এজন্য নিজের রুম ও হল নিজেকে পরিষ্কার রাখতে হবে।

সাইফুর রহমান সোহাগ বলেন, ক্যাম্পাস, হল পরিচ্ছন্ন রাখতে আমাদের নিজের মন মানসিকতা পরিবর্তন করতে হবে। আমরা যখন বিদেশে যাই তখন ডাস্টবিন ছাড়া ময়লা ফেলি না। বিদেশে গিয়ে পরিবর্তন হতে পারলে দেশে কেন নয়? বিশ্ববিদ্যালয়ের সব কাজ প্রশাসনের উপর চাপিয়ে না দিয়ে নিজেদের সচেতন হতে হবে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৭
এসকেবি/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa