ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ছাত্রসংগঠনগুলোকে সাধারণ শিক্ষার্থীদের জন্য কাজ করার আহ্বান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, মার্চ ৯, ২০১৭
ছাত্রসংগঠনগুলোকে সাধারণ শিক্ষার্থীদের জন্য কাজ করার আহ্বান পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংগঠনগুলোকে সাধারণ শিক্ষার্থীদের জন্য কাজ করার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান।

বৃহস্পতিবার (০৯ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মাস্টার’দা সূর্যসেন হলে ছাত্রলীগের ১৯ দফার অন্যতম পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান উপলক্ষে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

হল শাখা ছাত্রলীগের সভাপতি মো. গোলাম সরওয়ার ও সাধারণ সম্পাদক নাহিদ হাসান শাহীনের সঞ্চলনায় এতে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

 
 
ছাত্রলীগের সভাপতি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের জন্য কাজ করছে। এরই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ক্যান্টিনের খাবারের মানোন্নয়নের জন্য কাজ করছে। এখন হল পরিষ্কার-পরিচ্ছনতার জন্য কর্মসূচী হাতে নিয়েছে। আমরা কাজের মাধ্যমে প্রমাণ করেছি। কিন্তু বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ছাত্রসংগঠন জাতীয় কর্মসূচী নিয়ে ব্যস্ত।

ছাত্রসংগঠনগুলোকে সাধারণ শিক্ষার্থীদের জন্য কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, জাতীয় ইস্যু নিয়ে ক্যাম্পাসে কোনো মিটিং-মিছিল না করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের কল্যাণ হয় সে রকম কর্মসূচী দিন।  

মোতাহার হোসেন প্রিন্স বলেন, জাপানের শিক্ষার্থীরা ক্যাম্পাসে এসে পরিষ্কার করে দিয়ে গেছে। এটি আমাদেরকে জাতি হিসেবে কতটা পিছিয়ে আছি তার প্রমাণ দেয়। নিজের ময়লা নিজেকে পরিষ্কার করতে হবে। নির্দিষ্টস্থানে ময়লা ফেলতে হবে।

গোলাম সরওয়ার বলেন, এখন থেকে সূর্যসেন হল শাখা ছাত্রলীগ প্রতিমাসে একবার পুরো হল পরিষ্কার করবে।

নাহিদ হাসান শাহিন বলেন, এ কর্মসূচীর মাধ্যমে সূর্যসেন হল ছাত্রলীগ মডেল হিসেবে উপস্থাপিত হবে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৭
এসকেবি/জেডএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।