Alexa
ঢাকা, বুধবার, ৮ চৈত্র ১৪২৩, ২২ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

মোবাইল ফোনের অ্যাপসে পাওয়া যাবে রাবি সংশ্লিষ্টদের নম্বর

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-০৭ ৪:০৯:৫৯ পিএম
মোবাইল ফোনের অ্যাপসে পাওয়া যাবে রাবি সংশ্লিষ্টদের নম্বর-ছবি: বাংলানিউজ

মোবাইল ফোনের অ্যাপসে পাওয়া যাবে রাবি সংশ্লিষ্টদের নম্বর-ছবি: বাংলানিউজ

রাবি: মোবাইল ফোনের অ্যাপসের সাহায্যে পাওয়া যাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের কন্টাক্ট, টেলিফোন ও ই-মেইল। ‘আরইউ কন্টাক্ট’ নামে অ্যাপস ইনস্টল করে যে কেউ এ সুবিধা নিতে পারবে।

মঙ্গলবার (০৭ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে এ অ্যাপসের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন-বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচর্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার অধ্যাপক এন্তাজুল হক ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের উদ্যোগে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আজমল হোসাইন পলাশ ও সোহেল সারওয়ার এ অ্যাপস তৈরি করেন।

জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান বাংলানিউজকে জানান, এ অ্যাপসের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ, দফতর, অনুষদ, ইনস্টিটিউট, হল ও বিশ্ববিদ্যালয় স্কুলের সংশ্লিষ্ট সবার মোবাইল ফোন নম্বর, টেলিফোন নম্বর ও ই-মেইল পাওয়া যাবে।

এছাড়া অ্যাম্বুলেন্স, বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, মেডিকেল সার্ভিস, পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিনের (র‌্যাব) মতো ইমারজেন্সি নম্বরও পাওয়া যাবে এ অ্যাপসের মাধ্যমে।

তিনি আরো জানান, এ অ্যাপসে ধারণকৃত সব তথ্যই বিশ্ববিদ্যালয় সার্ভার ব্যবহার করে হালনাগাদ করা সম্ভব। অ্যাপস ব্যবহারকারীর ফোনে ইন্টারনেট কানেকশন থাকলে হালনাগাদ করা যে কোনো তথ্য স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীর ফোনেও আপডেট হবে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..

ব্রেকিং

    মেধাবীদের স্বর্ণপদক তুলে দিয়ে গর্বিত প্রধানমন্ত্রী

    প্রাণভিক্ষা চাইবেন মুফতি হান্নান-বিপুল