Alexa
ঢাকা, শনিবার, ১০ আষাঢ় ১৪২৪, ২৪ জুন ২০১৭

bangla news

মোবাইল ফোনের অ্যাপসে পাওয়া যাবে রাবি সংশ্লিষ্টদের নম্বর

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-০৭ ৪:০৯:৫৯ পিএম
মোবাইল ফোনের অ্যাপসে পাওয়া যাবে রাবি সংশ্লিষ্টদের নম্বর-ছবি: বাংলানিউজ

মোবাইল ফোনের অ্যাপসে পাওয়া যাবে রাবি সংশ্লিষ্টদের নম্বর-ছবি: বাংলানিউজ

রাবি: মোবাইল ফোনের অ্যাপসের সাহায্যে পাওয়া যাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের কন্টাক্ট, টেলিফোন ও ই-মেইল। ‘আরইউ কন্টাক্ট’ নামে অ্যাপস ইনস্টল করে যে কেউ এ সুবিধা নিতে পারবে।

মঙ্গলবার (০৭ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে এ অ্যাপসের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন-বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচর্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার অধ্যাপক এন্তাজুল হক ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের উদ্যোগে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আজমল হোসাইন পলাশ ও সোহেল সারওয়ার এ অ্যাপস তৈরি করেন।

জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান বাংলানিউজকে জানান, এ অ্যাপসের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ, দফতর, অনুষদ, ইনস্টিটিউট, হল ও বিশ্ববিদ্যালয় স্কুলের সংশ্লিষ্ট সবার মোবাইল ফোন নম্বর, টেলিফোন নম্বর ও ই-মেইল পাওয়া যাবে।

এছাড়া অ্যাম্বুলেন্স, বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, মেডিকেল সার্ভিস, পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিনের (র‌্যাব) মতো ইমারজেন্সি নম্বরও পাওয়া যাবে এ অ্যাপসের মাধ্যমে।

তিনি আরো জানান, এ অ্যাপসে ধারণকৃত সব তথ্যই বিশ্ববিদ্যালয় সার্ভার ব্যবহার করে হালনাগাদ করা সম্ভব। অ্যাপস ব্যবহারকারীর ফোনে ইন্টারনেট কানেকশন থাকলে হালনাগাদ করা যে কোনো তথ্য স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীর ফোনেও আপডেট হবে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa