ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে নবনিযুক্ত ভিসির যোগদান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে নবনিযুক্ত ভিসির যোগদান নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে নবনিযুক্ত ভিসির যোগদান-ছবি: বাংলানিউজ

খুলনা: নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর (ভিসি) খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. তারাপদ ভৌমিক বিশ্ববিদ্যালয়ে যোগদান করেছেন।

বুধবার (০১ মার্চ) নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলরের যোগদানে শিক্ষার্থীরা নিজেদের মধ্যে রঙ মেখে আনন্দ-উল্লাস প্রকাশ করেন।

ভিসিকে বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়ার জন্য ড. ভৌমিক রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়গুলোর চ্যান্সেলর মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

এছাড়াও তিনি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান তালুকদার আব্দুল খালেক এমপিসহ অন্য সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানান।

নব প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় তিনি ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের স্ব-স্ব দায়িত্ব ও কর্তব্য পালনের প্রতি যত্নবান হওয়ার আহ্বান জানান ও সংশ্লিষ্ট সবার কর্মনিষ্ঠা, কর্তব্যপরায়নতা এবং আন্তরিক সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, সবার একাগ্রতা, আগ্রহ, দায়িত্ব-কর্তব্য ও সম্মিলিত মেধা-মননশীলতার সর্বোচ্চ প্রয়োগের মাধ্যমে যেকোনো কঠিন সমস্যার মোকাবেলা করে সফলতা অর্জন করা সম্ভব।

ভিসিকে বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানিয়ে ও অভিনন্দনের মাধ্যমে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বক্তব্য রাখেন ট্রেজারার ফকির আবু হোসেন ও রেজিস্ট্রার মো. শহীদুল ইসলাম।

যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্য নাহিদ নেওয়াজী, সৈয়দ মোহাম্মদ ওবায়দুল্লাহ রিপন ও পবিত্র কুমার সরকারসহ বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষকমণ্ডলী ও কর্মকর্তা-কর্মচারীরা।

নতুন উপাচার্য তার দক্ষতা, সততা, জ্ঞান, বিচক্ষণতার মাধ্যমে ও বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও সার্বিক অবকাঠামোগত উন্নয়ন ত্বরান্বিত করে দেশের দক্ষিণাঞ্চলে এ বিশ্ববিদ্যালয়কে শ্রেষ্ঠ বিদ্যাপীঠে পরিণত করবেন, সভায় উপস্থিত সবাই এ আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, মার্চ ০১, ২০১৭
এমআরএম/এএটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।