ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে ‘ক্লিনিং উইক’ শুরু

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
জবিতে ‘ক্লিনিং উইক’ শুরু জবিতে ‘ক্লিনিং উইক’ শুরু/ ছবি: বাংলানিউজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের উদ্যোগে 'ক্লিনিং উইক' শুরু হয়েছে। রোববার (২৬ ফেব্রুয়ারি) সকালে বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেন 'ক্লিনিং উইক' অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, আমাদের বিভাগের পরিবেশ ক্লাব যে ধরনের উদ্যোগ নিয়েছে তা বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগের মধ্যে সীমাবদ্ধ না রেখে গোটা বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে দিতে হবে। এক্ষেত্রে তিনি সবার সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন ড. জাকারিয়া মিয়া বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়কে পরিচ্ছন্ন করতে ভূগোল ও পরিবেশ বিভাগ যে উদ্যোগ গ্রহণ করেছে তা অবশ্যই সাধুবাদ পাওয়ার যোগ্য। তবে পরিবেশের পাশাপাশি আমাদের নিজেদের মনকেও পরিষ্কার রাখতে হবে’।

অনুষ্ঠানের আয়োজক পরিবেশ ক্লাবের সভাপতি আশরাফ উদ্দিন বলেন, আমরা যদি শতজন মিলে পরিবেশ দূষণ করি তা একজনের পক্ষে পরিষ্কার করা সম্ভব নয়। আমরা সবাই সচেতন হই যেন পরিবেশ অপরিষ্কার না করি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর নাজমুন নাহার, সহকারী অধ্যাপক শারমিন সুলতানা লুনা, প্রভাষক শাহানা সুলতানা ও রিফাত মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
ডিআর/আরআইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।