ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবির নবীন শিক্ষার্থীদের বরণ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
রাবির নবীন শিক্ষার্থীদের বরণ রাবির নবীন শিক্ষার্থীদের বরণ-ছবি: বাংলানিউজ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নবীন শিক্ষার্থীদের বিশ্বমানের নাগরিক হওয়ার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে রাবি প্রশাসন আয়োজিত ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

অধ্যাপক মিজানউদ্দিন বলেন, রাবিতে প্রতিবছর বিদেশি শিক্ষার্থীদের সংখ্যা বাড়ছে।

তাদের নানাভাবে সহযোগিতা করলে, ভালোভাবে মেলামেশা করলে, এখানে ভর্তি হতে তাদের আগ্রহ আরো বাড়বে। আর তোমরা হবে বিশ্বমানের। কেননা বিশ্ববিদ্যালয় শুধু পড়াশোনার জন্য নয়, বিশ্বমানের নাগরিক তৈরি হওয়ার জন্য।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় শুধু ভালো ফলাফল করার জন্য নয়, দেশপ্রেমিক নাগরিক তৈরি করার জন্য। বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্বের বিকাশ ঘটায় এ বিশ্ববিদ্যালয়। ৬৩ বছর ধরে রাবি যে আলো সারা পৃথিবীব্যাপী ছড়িয়ে দিচ্ছে সে আলোয় তোমাদের নিজেদের আলোকিত করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মু. এন্তাজুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান ও প্রক্টর মুজিবুল হক আজাদ খান প্রমুখ।

অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন- রসায়ন বিভাগের মাহমুদুর রহমান ও সমাজবিজ্ঞান বিভাগের জান্নাতুল ফেরদাউস জেরিন।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।