ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মেডিকেল শিক্ষার্থী নিহতের ঘটনায় দোষীদের গ্রেফতারে আল্টিমেটাম 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
মেডিকেল শিক্ষার্থী নিহতের ঘটনায় দোষীদের গ্রেফতারে আল্টিমেটাম  মেডিকেল শিক্ষার্থী নিহতের ঘটনায় দোষীদের গ্রেফতারে আল্টিমেটাম-ছবি-বাংলানিউজ

ঢাকা: পুরান ঢাকার ন্যাশনাল মেডিকেল কলেজের শেষ বর্ষের শিক্ষার্থী সাদিয়া হাসান নিহতের ঘটনায় দোষীদের গ্রেফতারে ফের ১২ ঘণ্টা সময় বেধে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। 

এ সময়ের মধ্যে ঘাতক বাস চালককে আটক না করা হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।  

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে ন্যাশনাল মেডিকেল কলেজ চত্বরে তারা এ ঘোষণা দেন।

 

এর আগে সকাল সাড়ে ১১টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা মেডিকেল কলেজ চত্বর থেকে বের হয়ে রায় সাহেব বাজার মোড়ের দিকে রওনা দেন। এসময় পুলিশ বাধা দিলে তারা কলেজের গেটের সামনে বসে স্লোগান দিতে থাকেন।  

আন্দোলনরত শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে আগামী ১২ ঘণ্টার মধ্যে দোষী বাস চালককে গ্রেফতারের আল্টিমেটাম দেন। অন্যথায় সোমবার (২৭ ফেব্রুয়ারি) আবারও রাস্তায় নামার ঘোষণা দিয়েছেন তারা।  

এ ব্যাপারে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বাংলানিউজকে বলেন, আশা করি খুব দ্রুতই বাস চালককে গ্রেফতার করতে পারবো।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) পরীক্ষায় অংশ নিতে রাজশাহী থেকে সাদিয়া তার মাকে নিয়ে ট্রেনে করে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে নামেন। সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশাযোগে মেডিকেলে যাওয়ার পথে নয়াবাজার আল রাজ্জাক হোটেলের সামনে পেছন থেকে একটি বিআরটিসি বাসের ধাক্কায় তাদের অটোরিকশা উল্টে যায়। পথচারীরা তাদের হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক সাদিয়াকে মৃত ঘোষণা করেন।  

এর প্রতিবাদে শিক্ষার্থীরা শনিবার রাস্তা অবরোধ করে ২৪ ঘণ্টার মধ্যে দোষী বাস চালককে গ্রেফতারে আল্টিমেটাম দিয়েছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
ডিআর/আরআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।