ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শেকৃবিতে সাংস্কৃতিক সপ্তাহ শুরু

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
শেকৃবিতে সাংস্কৃতিক সপ্তাহ শুরু শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সপ্তাহ উপলক্ষে র‌্যালি/ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘মর্মে সংস্কৃতি, চেতানায় প্রগতি’ স্লোগান সামনে রেখে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) শুরু হয়েছে সাংস্কৃতিক সপ্তাহ।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে তিনটায় র‌্যালির উদ্বোধন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী।

বেলুন, ফেস্টুন, ব্যানারে সজ্জিত র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

এতে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা।

র‌্যালি শেষে অধ্যাপক ড. সেকেন্দার আলী বলেন, সংস্কৃতিহীনতার কারণে বিভিন্ন দেশে হানাহানি হচ্ছে। সাংস্কৃতিক বিকাশ থাকলে এর থেকে বেরিয়ে আসা সম্ভব হবে। উন্নতির জন্য অর্থনীতিই সব নয়, মানসিক খোরাকে দরিদ্রতা থাকলে প্রকৃত উন্নয়ন ঘটে না।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের উদ্যোগে এ সাংস্কৃতিক সপ্তাহ অনুষ্ঠিত হচ্ছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) থেকে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) পর্যন্ত স্নাতক শ্রেণির পাঁচটি ব্যাচ পাঁচ দিনে এবং ১ র্মাচ স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীরা একদিন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে। চলবে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত।

অনুষ্ঠানে ইভেন্টগুলোর মধ্যে রয়েছে নৃত্য, গান, কবিতা, অভিনয়, বির্তক, ফ্যাশন শো, কোরিওগ্রাফি, কৌতুক, ম্যাজিক শো ও ডকুমেন্টারি।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।