ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ববিতে সর্বোচ্চ বিনিয়োগ করা হয়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
ববিতে সর্বোচ্চ বিনিয়োগ করা হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

বরিশাল: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, এই অল্প সময়ে আমরা বরিশাল বিশ্ববিদ্যালয়ে সর্বোচ্চ বিনিয়োগ করেছি। এ সার্বিক উন্নয়ন অব্যাহত থাকবে।

তিনি বলেন, যে টাকা আমরা ব্যয় করছি, তা জনগণের, গরীব মানুষের। জনগণের দেওয়া ট্যাক্স-ভ্যাটে বাজেট হয়, সেখান থেকে আমরা টাকা আনি, সুতরাং এই অর্থ সঠিকভাবে ব্যবহার করে জনগণের সেবায় নিয়োজিত হতে হবে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস ২০১৭ উপলক্ষে ক্যাম্পাসে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

৬ষ্ঠ প্রতিষ্ঠবার্ষিকীর এ আয়োজনে বিশ্ববিদ্যালয়ে উপচার্য ড. এস এম ইমামুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় তিনি বলেন, আমাদের পরিকল্পনা অনুযায়ী এখন থেকে আর অধিগ্রহন করে জমি বাড়ানো নয় আমরা ভবনের উপরের দিকে উঠবো। বরিশাল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ১০ তলা বিশিষ্ট করা হবে, এখানে আধুনিক লাইব্রেরি, গবেষণাগারসহ সবকিছু নির্মিত হবে।

তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচনের পর বর্তমান সরকারের দিন বদলের ঘোষণা, ২০২১ সালে মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার লক্ষ্যে ইতোমধ্যেই আমরা পৌঁছাতে সক্ষম হয়েছি।

এসময় মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জঙ্গিবাদকে ঘৃণা করে, আমাদের দেশকে উন্নত পর্যায়ে নিয়ে যেতে জ্ঞানের অনুসন্ধান ও গবেষণার কার্যক্রমের ওপর জোর দিতে হবে। আমাদের সন্তানেরা যাতে বিপথগামী না হয়, সেজন্য শিক্ষক অভিভাবকসহ সহপাঠিদের নজর রাখতে হবে। এজন্য তিনি সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

দীর্ঘ বক্তৃতায় মন্ত্রী বলেন, দেশে ৪৫টি পাবলিক বিশ্ব বিদ্যালয়ের মধ্যে বরিশাল বিশ্ব বিদ্যালয়ের বেলায় অগ্রাধিকার ভিত্তিতেই কাজ করা হচ্ছে। আগামীতে এই বিশ্ব বিদ্যালয়ের যাবতীয় উন্নয়নে সাধ্য অনুযায়ী সহায়তা করার আশ্বাস দেন তিনি।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি, জেবুন্নেছা আফরোজ এমপি, স্বাগত বক্তব্য রাখেন বিশ্ব বিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মাহাবুব। সমাবেশের পর শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়ের জন্য অ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।