ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবি উপাচার্যের সঙ্গে ডয়েচে ভেলে একাডেমি কর্মকর্তার সাক্ষাৎ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
রাবি উপাচার্যের সঙ্গে ডয়েচে ভেলে একাডেমি কর্মকর্তার সাক্ষাৎ রাবি উপাচার্যের সঙ্গে ডয়েচে ভেলে একাডেমি কর্মকর্তার সাক্ষাৎ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জার্মানির ডয়েচে ভেলে একাডেমির দক্ষিণ-এশিয়ার আঞ্চলিক সমন্বয়কারী প্রিয়া এসলবর্ন।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে উপাচার্যের কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাতকালে প্রিয়া এসলবর্ন উপাচার্যকে জানান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সঙ্গে ডয়চে ভেলে একাডেমির চলমান একটি প্রকল্পের অগ্রগতিতে একাডেমি কর্তৃপক্ষ সন্তোষ প্রকাশ করে এর মেয়াদ আরো ৩ বছর বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

এসময় উপাচার্য বলেন, দেশ-বিদেশে রাজশাহী বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা গণমাধ্যমসহ বিভিন্ন প্রতিষ্ঠানে দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছে। যুগোপযোগী ও মানসম্মত পাঠদান ও প্রশিক্ষণের মাধ্যমে তা সম্ভব হয়েছে। আগামীতেও বিশ্ববিদ্যালয়ের এই প্রয়াস অব্যাহত থাকবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে বিভাগের সঙ্গে একাডেমির চলমান প্রকল্পের মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থী সবার সক্ষমতা ও দক্ষতা আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রিয়া এসলবর্ন। ভবিষ্যতে এই প্রকল্পের আওতা বাড়ানোর বিষয়টি একাডেমি কর্তৃপক্ষের বিবেচনাধীন আছে বলেও তিনি জানান।

এসময় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডে ও সহযোগী অধ্যাপক মো. মশিহুর রহমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।