ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে চার দিনব্যাপী র‌্যাগ উৎসব শুরু শুক্রবার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
জাবিতে চার দিনব্যাপী র‌্যাগ উৎসব শুরু শুক্রবার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চার দিনব্যাপী ৩৯তম ব্যাচের শিক্ষা সমাপনী ‘ র‌্যাগ’ উৎসব শুরু হবে শুক্রবার (২৪ ফেব্রুয়ারি)।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) র‌্যাগ উদযাপন কমিটির কোষাধ্যক্ষ ওয়ালিউল্লাহ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ধারাবাহিক ঐতিহ্যের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ব্যাচই তাদের শিক্ষাজীবন শেষে এ উৎসবের আয়োজন করে থাকে।

তারই ধারাবাহিকতায় ৩৯তম ব্যাচও চার দিনব্যাপী র‌্যাগ উৎসবের আয়োজন করছে।

শুক্রবার সকাল দশটায় উৎসবের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। এরপর বর্ণাঢ্য র‌্যালি বের হবে। সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মৃৎমঞ্চে থাকছে বাউল সন্ধ্যা।

অনুষ্ঠানের দ্বিতীয়দিন শনিবার (২৫ ফেব্রুয়ারি) থাকছে বৃক্ষরোপণ কর্মসূচি, র‌্যাগ আড্ডা, ফানুস উৎসব, সাংস্কৃতিক সন্ধ্যা ও কনসার্ট।

তৃতীয়দিন রোববার (২৬ ফেব্রুয়ারি) থাকছে ফটোসেশন, ঘুড়ি উৎসব, মেহেদি উৎসব, খেলাধুলা (ফুটবল ও ক্রিকেট) ও সন্ধ্যা কনসার্ট।

অনুষ্ঠানের শেষ দিন (২৭ ফেব্রুয়ারি) থাকছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ৩৯তম ব্যাচের শিক্ষার্থীদের জন্য ডিনার। একইসঙ্গে রয়েছে ডিজে পার্টির আয়োজন।

অনুষ্ঠানে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম ও বাংলাদেশ প্রতিদিন।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
এএটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।