ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে এফইটি বিভাগের যুগপূর্তি উৎসব শুরু

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
শাবিপ্রবিতে এফইটি বিভাগের যুগপূর্তি উৎসব শুরু শাবিপ্রবিতে এফইটি বিভাগের যুগপূর্তি উৎসব/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

(শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি (এফইটি)’ বিভাগের যুগপূর্তি উপলক্ষে দু’দিনব্যাপী উৎসব ও পুনর্মিলনী অনুষ্ঠান শুরু হয়েছে।

‘এ ট্রিপ টু নস্টালজিয়া’ স্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে কেন্দ্রীয় অডিটরিয়ামে উৎসবের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়া।

বিভাগীয় প্রধান অধ্যাপক এম মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দীন বিশ্বাস, অধ্যাপক শহীদুর রহমান, অধ্যাপক আখতারুল ইসলাম, অধ্যাপক জসীম উদ্দীন প্রমুখ।

উৎসবে মূল বক্তব্য রাখেন- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) জার্মপ্লাজম সেন্টারের পরিচালক ও বাউকুলের উদ্ভাবক ড. এম এ রহিম। এছাড়া দুপুর ১টার দিকে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

দু’দিনব্যাপী উৎসবের মধ্যে রয়েছে- আনন্দ শোভাযাত্রা, আনন্দ আড্ডা, সেমিনার, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, স্মৃতিচারণ, অ্যালামনাই কমিটি গঠন, দেশখ্যাত ব্যান্ড ‘আর্টসেল’র ওপেন কনসার্ট।

এদিকে, উৎসবে আর্টসেলের কনসার্ট হচ্ছে না বলে গুজব রটেছে। এ বিষয়ে উৎসবের সদস্য সচিব মনির হোসেন বাংলানিউজকে জানান, আর্টসেলের  মূল ভোকাল লিংকন কনসার্টের বিষয়ে আয়োজকদের নিশ্চিত করেছেন। আর্টসেলের থেকে বেরিয়ে যাওয়া একটা পক্ষ কনসার্ট নিয়ে ফেসবুকে গুজব ছড়াচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৭
ওএইচ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।