ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির চারুকলায় হামলার প্রতিবাদে ক্লাস বর্জন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৭
ঢাবির চারুকলায় হামলার প্রতিবাদে ক্লাস বর্জন চারুকলা অনুষদের সামনে শিক্ষার্থীদের অবস্থান/ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে হামলার প্রতিবাদে ক্লাস বর্জন, বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে অনুষদের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে ঘটনায় জড়িতদের বিচার চেয়ে স্মারকলিপি দেওয়া হয়। বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে বঙ্গবন্ধু হলের শিক্ষার্থীরা হামলা করে বলে অভিযোগ করেছে চারুকলার শিক্ষক-শিক্ষার্থীরা।

বেলা ১১টার দিকে চারুকলা অনুষদের সামনে  শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে রাস্তায় অবস্থান নেয়। হামলাকারীদের বিচার চেয়ে স্লোগান দেয় তারা। এক পর্যায়ে মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ের (প্রশাসনিক ভবন) সামনে অবস্থান নেয়। ঘটনাস্থলে যান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর। তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। পরে শিক্ষার্থীদের  একটি প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি দেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ বাংলানিউজকে বলেন, হামলার ঘটনার সিসিটিভি ফুটেজ রয়েছে। হামলায় যারাই জড়িত থাকুক তাদের শাস্তি নিশ্চিত করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৭
এসকেবি/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।