ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে সংগীত উৎসব শুরু মঙ্গলবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
ঢাবিতে সংগীত উৎসব শুরু মঙ্গলবার সংবাদ সম্মেলনে বক্তারা/ ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ‘বিশ্ববন্ধনে সংগীত’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের উদ্যোগে দুইদিনব্যাপী ‘সংগীত উৎসব-২০১৬’ শুরু হবে মঙ্গলবার (২৪ জানুয়ারি)।

সোমবার (২৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এ সময় লিখিত বক্তব্য রাখেন- বিভাগের চেয়ারম্যান ড. মহসিনা আক্তার খান।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শিল্প সংস্কৃতির বিকাশে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। তারই ধারাবাহিকতায় সংগীত বিভাগ প্রতিবছর বাংলা গানের ঐতিহ্য ও বিশ্ব সংগীতের ঐশ্বর্যকে সমুন্নত রাখতে বাৎসরিক সংগীত উৎসব আয়োজন করে আসছে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে বর্ণাঢ্য এ উৎসবের উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর উপস্থিত থাকার কথা জানান তিনি।

অনুষ্ঠানে প্রখ্যাত গুণী শিল্পী, গীতিকার-সুরকারদের সম্মাননা দেওয়া হবে।

এছাড়া বিভাগের প্রয়াত শিক্ষক নীলুফার ইয়াসমীন-এর স্মরণে ‘নীলুফার ইয়াসমীন স্মারক বৃত্তি’ প্রদান করা হবে। অনুষ্ঠানের ২য় পর্বে ভারত থেকে আগত ও বাংলাদেশে বসবাসরত বিদেশি শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।  

সমাপনী অনুষ্ঠান বুধবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিতব্য আলোচনা সভায় মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানের ২য় পর্বে ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগ এবং ভারত ও চীন’-এর আমন্ত্রিত শিল্পীদের পরিবেশনায় সংগীত পরিবেশন করা হবে।
   
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক শারমিন আক্তার টিনা, সহকারী অধ্যাপক এনামুল হক, প্রভাষক অধ্যাপক ড. জিয়াউর রহমান।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
এসকেবি/আরআইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।