ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ময়মনসিংহে অন্বেষা স্কুল অ্যান্ড কলেজ সিলগালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
ময়মনসিংহে অন্বেষা স্কুল অ্যান্ড কলেজ সিলগালা অন্বেষা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ (ফাইল ফটো)

ময়মনসিংহ: ইতিহাস বিকৃত করা এবং শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি না থাকায় ময়মনসিংহ শহরের অন্বেষা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন।

মন্ত্রণালয়ের নির্দেশে রোববার (২২ জানুয়ারি) বেলা ১টার দিকে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি এবং সার্বিক) মুহাম্মদ আব্দুল লতিফ বন্ধের নোটিশ শিক্ষা প্রতিষ্ঠানে নিয়ে আসেন। এই নির্দেশনার একটি কপি প্রতিষ্ঠানের গেটে টাঙানো হয় পরে স্কুল বন্ধ করে দেওয়া হয়।

অন্বেষার প্রতিষ্ঠাতা বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতাকারী তৎকালীন পূর্ব পাকিস্তানের গভর্নর আব্দুল মোনায়েম খানের মেয়ে নাসরিন মোনায়েম খান। নাসরিন এই স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল।

স্বাধীনতাবিরোধী মোনায়েম খানকে ‘শহীদ’ আখ্যায়িত করে বিদ্যালয়ের লিফলেট নিয়ে ময়মনসিংহে ব্যাপক সমালোচনা শুরু হয়েছিল। এছাড়া সেখানে কখনোই স্বাধীনতা ও বিজয় দিবস উদযাপন করা হয় না বলেও অভিযোগ পাওয়া যায়। এছাড়া স্কুল পরিচালনার অনুমতি না থাকায় তা বন্ধ করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
এমএএএম/জিপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।