ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা শুরু সোমবার

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা শুরু সোমবার

ইবি: ১৮টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা-২০১৬ শুরু হবে আগামী সোমবার (২৩ জানুয়ারি)।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় ফেডারেশনের (বিইউএফ) তত্ত্বাবধানে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা-২০১৬এর আয়োজন করছে ইসলামী বিশ্ববিদ্যালয়।

এ বছর বাংলা ও ইংরেজি দুই মাধ্যমের বিতর্কে অংশগ্রহণের জন্য দেশের মোট ১৮টি বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রেশন করেছে বলে জানা গেছে।

সোমবার ও মঙ্গলবার সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনসহ বিভিন্ন ভবনে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতার প্রথম দিন সোমবার (২৩ জানুয়ারি) উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইবি উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

এছাড়া দ্বিতীয় দিন সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের সাবেক সভাপতি ড. মিজানুর রহমান।

এদিকে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির মডারেটর অধ্যাপক ড. মামুনুর রহমান।

তিনি বলেন,“আমরা বিতর্ক প্রতিযোগিতাকে উৎসবমুখর করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করে ফেলেছি। আশা করছি সবার এই প্রকিযোগিতা আনন্দের সঙ্গে উপভোগ করবেন। ’

বাংলাদেশ সময়: ০৪১৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭

এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad