ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাজিতপুরে মুক্তিযুদ্ধের প্রবন্ধ পড়লো ৫ হাজার শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
বাজিতপুরে মুক্তিযুদ্ধের প্রবন্ধ পড়লো ৫ হাজার শিক্ষার্থী মুক্তিযুদ্ধের প্রবন্ধ পড়ছে ৫ হাজার শিক্ষার্থী-ছবি:বাংলানিউজ

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলায় নিজ নিজ পাঠ্য বই থেকে একসঙ্গে মুক্তিযুদ্ধের প্রবন্ধ পড়েছে৫ হাজার শিক্ষার্থী। শনিবার (২১ জানুয়ারি) সকাল ১১টা ২০ মিনিট থেকে ঘণ্টাব্যাপী উপজেলার ভাগলপুর নাজিম ভূঁইয়া মাঠে বই পড়ার এ অনুষ্ঠান অন‍ুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বই পড়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে মাঠে উপজেলার ১৯টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা আসতে শুরু করে। পরে ১১টা ২০ মিনিট থেকে ঘণ্টাব্যাপী নিজ নিজ পাঠ্য বইয়ের মুক্তিযুদ্ধ বিষয়ক প্রবন্ধ পড়ানো হয়।

বই পড়ার উৎসবে মাঠে এক হাজার ৫শ’ বেঞ্চে উপজেলার ১৯টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণির পাঁচ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে।
 
মুক্তিযদ্ধের প্রবন্ধ পড়লো ৫ হাজার শিক্ষার্থী-ছবি:বাংলানিউজউপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ভাস্কর দেবনাথ বাপ্পি বাংলানিউজকে বলেন, সারাদেশে বছরে একদিন বই বিতরণ দিবস পালন করা হয়। এরই ধারাবাহিকতায় বই পড়ার অভ্যাস বাড়াতে সরকারিভাবে বছরে একদিন বই পড়া দিবস ঘোষণা করা হলে শিক্ষার্থীদের বই পড়ার অভ্যাস আরও বাড়বে।

অনুষ্ঠান শেষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ।

বিশেষ অতিথি ছিলেন-কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস, বাজিতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সারোয়ার আলম, বাজিতপুর পৌরসভার মেয়র আশরাফুল আলমসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।