ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির আইবিএ’র সুবর্ণ জয়ন্তী উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
ঢাবির আইবিএ’র সুবর্ণ জয়ন্তী উদযাপন আইবি’র সুবর্ণ জয়ন্তীতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বক্তব্য রাখেন- ছবি: কাশেম হারুন

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) এর সুবর্ণ জয়ন্তী উদযাপিত হয়েছে।

শুক্রবার (২০ জানুয়ারি) দিনগত রাতে রাজধানীর বিজয় স্মরণীর আর্মি মিউজিয়াম গ্রাউন্ডে এ স্মৃতিচারণা অনুষ্ঠানে আনন্দে মেতেছিলেন আইবিএ’র সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ব্যবসা শিক্ষায় সবচেয়ে মেধাবী শিক্ষার্থীদের অঙ্গন আইবিএ।

এ প্রতিষ্ঠান থেকে ডিগ্রি নিয়ে যাওয়া শিক্ষার্থীরা ব্যবসায়ীক জগতে সাফল্য ও সুনামের সঙ্গে শীর্ষ পর্যায়ে অবস্থান করছেন।

আইবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, সুদীর্ঘ এ পথচলায় দেশে ব্যবসায় ব্যবস্থাপনা দক্ষতায় উৎকর্ষ সাধনে আইবিএ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছে।
আইবি’র সুবর্ণ জয়ন্তী উদযাপন
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- আইবিএর পরিচালক ড. এ কে এম সাইফুল মজিদ, আইবিএ এর সাধারণ সম্পাদক এম রফিকুল ইসলাম, আইবিএর পরিচালক অধ্যাপক ড. এ কে এম সাইফুল মজিদ প্রমুখ।

সুবর্ণ জয়ন্তীতে অতিথি হিসেবে উপস্থিত থেকে গান গেয়ে মাতিয়ে তোলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লা। তিনি আইবি’র সঙ্গে তার নিজের সংগীত জীবনের ৫০ বছর পূর্তি উদযাপন করেন।

দেশে ব্যবসায় শিক্ষার উন্নয়নে ও এমবিএ (মাস্টার্স অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন) ডিগ্রি প্রদানের উদ্দেশ্যে ১৯৬৬ সালে যুক্তরাষ্ট্রের ব্লুমিংটনের ইন্ডিয়ানা ইউনিভার্সিটির সহযোগিতায় আইবিএ যাত্রা শুরু করে। পরবর্তীতে চালু হয় বিবিএ, ইএমবিএ, এমফিল, ডিবিএ, পিএইচডি ও ম্যানেজমেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রাম।

বাংলাদেশ সময়: ০৫০১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
এসএ/আরআর/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।