ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শনিবার বাজিতপুরে এক সঙ্গে ৫ হাজার শিক্ষার্থী বই পড়বে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
শনিবার বাজিতপুরে এক সঙ্গে ৫ হাজার শিক্ষার্থী বই পড়বে শনিবার বাজিতপুরে এক সঙ্গে ৫ হাজার শিক্ষার্থী বই পড়বে-ছবি: বাংলানিউজ

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলায় এক সঙ্গে পাঁচ হাজার শিক্ষার্থী নিয়ে বই পড়ার আয়োজন করছে উপজেলা প্রশাসন। এরমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

শুক্রবার (২০ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ভাস্কর দেবনাথ বাপ্পি বাংলানিউজকে এ তথ্য জানান।
 
তিনি জানান, শনিবার (২১ জানুয়ারি) সকাল ১১টা থেকে ঘণ্টাব্যাপী উপজেলার ভাগলপুর নাজিম ভূঁইয়া মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হবে।


 
উপজেলা প্রশাসন সূত্র জানায়, বই পড়ার অভ্যাস অনুষ্ঠানে উপজেলার ১৯টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণির পাঁচ হাজার শিক্ষার্থী অংশ নেবে। ঘণ্টাব্যাপী নিজ নিজ পাঠ্য বইয়ের মুক্তিযুদ্ধ বিষয়ক প্রবন্ধ পড়ানো হবে। মাঠে শামিয়ানা ছাড়া শিক্ষার্থীদের বসার জন্য এক হাজার ৫শ বেঞ্চ থাকবে।

ইউএনও ভাস্কর দেবনাথ বাপ্পি বাংলানিউজকে বলেন, সারাদেশে বছরে একদিন বই বিতরণ দিবস পালন করা হয়। এরই ধারাবাহিকতায় বই পড়ার অভ্যাস বাড়াতে সরকারিভাবে বছরে একদিন বইপড়া দিবস ঘোষণা করা হলে শিক্ষার্থীদের বই পড়ার অভ্যাস আরও বাড়বে।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ। বিশেষ অতিথি থাকবেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
আরবি/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।