ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

মালয়েশিয়ার তিন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ইবিএইউবি’র সমঝোতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
মালয়েশিয়ার তিন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ইবিএইউবি’র সমঝোতা মালয়েশিয়ার তিন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ইবিএইউবি’র সমঝোতা

ঢাকা: এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি) এর সঙ্গে মালয়েশিয়ার তিনটি বিশ্ববিদ্যালয়ের সমঝোতার উদ্যোগ নেওয়া হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারি) ব্যাংকটি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়গুলোতে উচ্চ শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে শিক্ষক, শিক্ষার্থী বিনিময় ও ক্রেডিট ট্রান্সফার, ইন্টারন্যাশনাল কনফারেন্সসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে এ সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়।

বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- ইউনিভার্সিটি কুয়ালালামপুর (ইউনিকেএল), ইন্টারন্যাশনাল সেন্টার ফর এডুকেশন ইন ইসলামিক ফাইন্যান্স (ইনসেইফ) এবং ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়া (আইআইইউএম)।

আলোচনায় ইবিএইউবির প্রতিনিধিত্ব করেন উপাচার্য প্রফেসর এবিএম রাশেদুল হাসান।

সভায় উপস্থিত ছিলেন- ইউনিকেএল’র পক্ষে বিজনেস স্কুলের ডিন প্রফেসর ড. ইব্রাহিম কামাল আবদুল রহমান, প্রফেসর ডাটুক সি মুসা এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের কর্মকর্তারা, ইনসেইফ’র পক্ষে প্রফেসর ডাটুক ড. সৈয়দ ওথমান আলহাবসি, ডেপুটি প্রেসিডেন্ট একাডেমিক ও ড. বেলো লাওয়াল ডানবাট্টা এবং আইআইইউএম’র পক্ষে সহযোগী অধ্যাপক ড. কুদ্দুসসহ আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
আরআইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।