ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ক্যান্টিন সমস্যা সমাধানে জবি প্রশাসনকে আল্টিমেটাম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
ক্যান্টিন সমস্যা সমাধানে জবি প্রশাসনকে আল্টিমেটাম

জবি: ক্যা‌ন্টি‌নের খাবারের মান বৃ‌দ্ধি ও দাম কমা‌নোর জন্য জগন্নাথ বিশ্ব‌বিদ্যাল‌য় (জ‌বি) প্রশাসন‌কে ৭ দি‌নের আ‌ল্টিমেটাম দি‌য়েছে শাখা ছাত্র ইউনিয়ন।

বুধবার (১৮ জানুয়ারি) দুপু‌র ১টায় বিশ্ব‌বিদ্যাল‌য়ের ক্যা‌ন্টি‌নে জ‌বি সংসদ ছাত্র ইউনিয়নের পক্ষ থে‌কে দপ্তর সম্পাদক রুহুল আ‌মিন এ আ‌ল্টি‌মেটাম দেন।

এসময় রুহুল আমিন ব‌লেন, বিশ্ব‌বিদ্যালয় হল দে‌শের মেধাবীদের দক্ষ ক‌রে রা‌ষ্ট্রের সম্পদ হিসেবে তৈরি করে।

আর জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয় তার উল্টো। জা‌তির মেধাবী‌দের জ‌বির ক্যা‌ন্টিন পচা খিচুড়ি খাওয়া‌চ্ছে। জবি প্রশাসন‌কে ক্যা‌ন্টি‌নে ভর্তু‌কি দিয়ে মান সমৃদ্ধ ক‌রার দাবি জানান তিনি।  

য‌দি আগামী সাত দি‌নের মধ্যে ক্যা‌ন্টি‌নের সমস্যা না সমাধান ক‌রা হলে জ‌বি উপাচার্যের কার্যালয় ঘেরাও করার মতো ক‌ঠিন কর্মসূ‌চি ঘোষণা করা হবে বলে আল্টিমেটাম দেন রুহুল আমিন।

এর আ‌গে, এ সংগঠন জ‌বি ভাস্কর্য চত্বরে শাখা সংঠ‌নের সভাপ‌তি আল আ‌মি‌ন সরদা‌রের সভাপ‌তি‌ত্বে নেতাকর্মীরা 'টিএস‌সি দখল মুক্ত ও স্থায়ীকরণ/ ক্যা‌ন্টি‌নের খাবা‌রের মান বাড়াও' শি‌রোনা‌মে সং‌ক্ষিপ্ত সমা‌বেশ ক‌রেন।

সমা‌বে‌শে বাংলা বিভা‌গের অষ্টম ব্যা‌চের শিক্ষার্থী ও হল আ‌ন্দোল‌নের নেতা রা‌শেদুল ইসলাম ব‌লেন, প্রশাস‌নের চরম উদাসীনতা ও অবহেলার কার‌ণে ক্যা‌ন্টি‌নের বেহাল অবস্থা হয়ে‌ছে।

সমা‌বে‌শের  সভাপ‌তির বক্ত‌ব্যে আল আ‌মিন সরদার ব‌লেন, জ‌বি প্রশাসন‌কে ভু‌লে গে‌লে চল‌বে না, সম‌য়ের প্র‌য়োজ‌নে জ‌বি ছাত্ররা মা‌ঠে নামতে প্রস্তুত র‌য়ে‌ছে । জগন্নাথ বিশ্ব‌বিদ্যাল‌য়ে কোনো দখলদার, কোনো সন্ত্রাসী বা কোনো মাস্তা‌নের জায়গা নয়। হল আ‌ন্দোনের সময় যারা নিরীহ ছাত্র‌দের ওপর মারধর নির্যাতন চা‌লি‌ছেন তাদেরও কঠিন বিচার করা হ‌বে।

এসময় আরও উপ‌স্থিত জ‌বি প্রী‌তিলতা ব্রি‌গে‌ডের আহ্বায়ক রু‌নিয়া সুলতানা ঝুমুর, কনসার্ট ফর ফাইটা‌র্সের জ‌বি শাখার প্রধান সমন্বয়ক অ‌ভি চৌধুরী পার্থ।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭ 

ডিআর/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।