ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

গণ বিশ্ববিদ্যালয়ে ফিল্ম ফেস্ট সোমবার

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
গণ বিশ্ববিদ্যালয়ে ফিল্ম ফেস্ট সোমবার গণ বিশ্ববিদ্যালয়

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির আয়োজনে অফ ট্র্যাক মিউজিক ক্যাফে পরিবেশিত ’গণ বিশ্ববিদ্যালয় ফিল্ম ফেস্ট-২০১৭’ আগামী ১৬ জানুয়ারি (সোমবার) অনুষ্ঠিত হবে।

রোববার (১৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। সাভার গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ মিলনায়তনে অনুষ্ঠ‍ানের আয়োজন করা হচ্ছে।

তিন পর্বের প্রদর্শনীতে সকাল ১০টায় নবীনগরের বস্তিগুলোর সুবিধা বঞ্চিত শিশুদের স্কুল ‘অ আ ক খ’ এবং গণস্বাস্থ্য কেন্দ্রে অবস্থিত সরকারি প্রাথমিক বিদ্যালয় ‘গণ পাঠশালা’র প্রায় ২৫০ শিক্ষার্থীদের অফ ট্র্যাক মিউজিক ক্যাফের সৌজন্যে বিনামূল্যে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র ‘আমার বন্ধু রাশেদ’ দেখানো হবে।

পরবর্তীতে বেলা ২টা ও বিকেল সাড়ে ৫টায় প্রদর্শিত হবে  ‘গেরিলা’ এবং ‘মনপুরা’ যা শিক্ষার্থীদের পাশাপাশি সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকবে।

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন এমন আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, ‘চলমান সন্ত্রাসবাদ আর নৈরাজ্যের বিপরীতে মানুষের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা সৃষ্টিতে চলচ্চিত্র বরাবরের ন্যায় একটি বিশেষ ভূমিকা পালন করে আসছে। বিশ্ববিদ্যালয় পর্যায়ে এই চেতনার ভীত মজবুত করণে গণ বিশ্ববিদ্যালয় সৃষ্টিশীল বিভিন্ন ব্যতিক্রমি উদ্যোগ নিয়ে প্রতিনিয়ত সামনে এগিয়ে চলছে। ’

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।