ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

মুক্তিযুদ্ধ চলচ্চিত্র উৎসবের নামে বিদেশি ছবি প্রদর্শন

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র উৎসবের নামে ইংরেজি ও হিন্দি ছবি প্রদর্শনীর অভিযোগ ওঠেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত ২১ জুলাই প্রদর্শনীর প্রথম দিন মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র ‘জয়যাত্রা’র আংশিক প্রদর্শন করা হয়।

রোববার আবারো প্রদর্শনী শুরু হয়। দুপুর দেড়টায় থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত ‘আই হেট লাভ স্টোরিস’, ‘অ্যাভাটার’ নামের ইংরেজি এবং ‘হাউসফুল’, ‘রাজনীতি’, ‘থ্রি ইডিয়টস’ নামের হিন্দি ছবি প্রদর্শন করা হয়।

ঘটনা সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী আসাদুজ্জামানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি ফোনে ইংরেজি ও হিন্দি ছবি প্রদর্শন বন্ধ করার নির্দেশ দেন।

এ ব্যাপারে সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি জামাল হোসাইন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘আমরা মুক্তিযদ্ধের ছবি প্রদর্শনীর অনুমতি নিয়েছি। প্রথম দিন ‘জয়যাত্রা’ চলচ্চিত্র প্রদর্শনীর সময় দর্শকদের আগ্রহ ছিল না। তাই টিকেট বিক্রির জন্যই হিন্দি ও ইংরেজি ছবি দেখানো হয়েছে। ’

জবি সাংস্কৃতিক কেন্দ্র নামের একটি সংগঠন ২১ থেকে ২৫ জুলাই মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র উৎসবের জন্য প্রশাসনের কাছে অনুমতি ও আর্থিক সহায়তা চায়। প্রশাসন তাদের বিনা ফিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তন ব্যবহারের অনুমতি দেয়।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।