ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘অথবা ডটকম’ এ মিলছে কোরবানির পশু

82 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
‘অথবা ডটকম’ এ মিলছে কোরবানির পশু

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়িয়ে ঘরে বসেই ক্রেতার হাতে কোরবানির পশু পৌঁছে দিতে ‘অনলাইন কোরবানি মেলা’ চালু করেছে দেশের জনপ্রিয় ই-কমার্স সাইট ‘অথবা ডটকম’ ( www.othoba.com )। ক্রেতারা তাদের পছন্দ অনুযায়ী কোরবানির পশু অর্ডার করলে নির্দিষ্ট সময়ে তা পৌঁছে দেবে অথবা ডটকম।

কোরবানির পশুর জন্য অথবা ডটকমের সাইটে ১২ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত অর্ডার করা যাবে।

এছাড়া অথবা ডটমের হেল্প লাইন ০৯৬১৩৮০০৮০০ ফোন করেও কোরবানির পশুর অর্ডার করা যাবে।



‘অথবা ডটকম’ এর হেড অব বিজনেস মাহমুদুল হক উল্লাস বলেন, করোনা ভাইরাসের সময়ে যারা ভিড় ঠেলে দরদাম করে হাট থেকে পশু কিনে আনার ঝামেলা থেকে দূরে থাকতে চান, তাদের স্বস্তি দিতে আমরা এ উদ্যোগ হাতে নিয়েছি। পশুর প্রাপ্যতার ওপর ভিত্তি করে আজ থেকে ২৫ জুলাই পর্যন্ত যে কোন ক্রেতা ‘অথবা ডটকম’ (www.othoba.com ) এর সাইটে গিয়ে পছন্দ করে কোরবানির পশু অর্ডার করতে পারবেন। এটি শুধুমাত্র ঢাকার ক্রেতাদের জন্য প্রযোজ্য।

তিনি আরো বলেন, ক্রেতাদের কথা বিবেচনা করে আমরা গরু এবং ছাগল বিক্রির ব্যবস্থা নিয়েছি। এ পশুগুলো কোনো প্রকার রাসায়নিক বা ইনজেকশন প্রয়োগ করা ছাড়া সম্পূর্ণ অর্গানিক উপায়ে লালন-পালন করা হয়েছে।

দেশি, ইন্ডিয়ান, নেপালি, অস্ট্রেলিয়ান, দেশি অক্সসহ প্রায় ১০ জাতের গরু পাওয়া যাবে অথবা ডটকম-এ। যেগুলোর দাম পড়বে ৭৬ হাজার থেকে শুরু করে সর্বোচ্চ ৪ লাখ ৫০ হাজার টাকা। এছাড়া ছাগলের দাম নয় হাজার টাকা থেকে বিভিন্ন দামে পাওয়া যাবে।

’অথবা ডটকম’ এর বিজনেস ডেভেলপমেন্ট এর সহকারী ব্যবস্থাপক, কাজী কাওছার সুইট বলেন, ক্রেতারা পণ্য অর্ডার করলে ২০ শতাংশ অগ্রিম মূল্য পরিশোধ করতে হবে। ডেবিট কিংবা ক্রেডিট কার্ড ও মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে মূল্য পরিশোধ করা যাবে।

এছাড়া রয়েছে ক্যাশ অন ডেলিভারি বা পণ্য হাতে বুঝে পেয়ে বাকি টাকা পরিশোধের সুবিধা। একজন ক্রেতারা চাইলে খামার গিয়ে কোরবানির পশু দেখে আসতে পারবেন।

’অথবা ডটকম’ এর পক্ষ থেকে কোরবানির পশু ক্রেতাদের বাড়িতে ফ্রি হোম ডেলিভারি দেওয়া শুরু হবে ২৬ জুলাই থেকে ঈদের আগের দিন পর্যন্ত। ক্রেতার চাহিদা অনুযায়ী নির্দিষ্ট মূল্য পরিশোধের মাধ্যমে ইসলামিক রীতি মেনে কোরবানি সম্পন্ন করে বাসায় কোরবানির মাংস পৌঁছে দেওয়ার ব্যবস্থাও রয়েছে বলে জানান কাজী কাওছার সুইট।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।