ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৭২ শতাংশ পার্টিক্যাল ফিল্টার সক্ষম ফেসমাস্ক আনলো ‘সারা’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
৭২ শতাংশ পার্টিক্যাল ফিল্টার সক্ষম ফেসমাস্ক আনলো ‘সারা’ ফেসমাস্ক

ঢাকা: ‘সারা’ লাইফস্টাইল এবার নিয়ে এসেছে ৭২ শতাংশ পার্টিক্যাল ফিল্টার সক্ষমসহ লেভেল দুই ব্রেদিবিলিটির তিন লেয়ারের প্রটেকটিভ কাপড়ের ফেসমাস্ক (নন-মেডিক্যাল)।

করোনা মহামারিতে মানুষের প্রাত্যাহিক চলাচলের ক্ষেত্রে এখন ফেসমাস্কের ব্যবহার অপরিহার্য। সেক্ষেত্রে আরামদায়ক এবং কার্যকরী এই ফেসমাস্কটি সংকট নিরাময়ে হতে পারে প্রতিদিনের ব্যবহার্য অংশ।

কাপড়ের তৈরি এই ফেসমাস্কটি শূন্য দশমিক তিন মাইক্রনের পার্টিক্যাল ৭২ শতাংশ পর্যন্ত রোধ করতে পারে। যেখানে সার্জিক্যাল ফেসমাস্কও ৭০-৯৫ শতাংশ পার্টিক্যাল রোধ করে। এছাড়াও মাস্কটি ব্রেদিবিলিটি অর্থাৎ শ্বাস-প্রশ্বাসের ক্ষেত্রে ‘লেভেল-২’ এর মান পূরণ করে যা কেএন-৯৫ ফেসমাস্কের সমতুল্য। পাশাপাশি ফেসমাস্কটিতে ব্যবহার করা হয়েছে এন্টিমাইক্রোবিয়াল ফিনিশ।

মাস্কটিতে আরও রয়েছে এডজাস্টেবল নোজ পিন এবং আরামদায়ক ইয়ার লুপ। সাধারণ দূষণ, ধুলাবালি প্রতিরোধেও ফেসমাস্কটি সম্পূর্ণরূপে সক্ষম, যা ভাইরাস সংক্রমণের ঝুঁকিও অনেকাংশে কমাতে সাহায্য করবে।

‘সারা’ লাইফস্টাইলের এই ফেসমাস্কটির অন্যতম বিশেষত্ব হলো, এটি ওয়াশেবল এবং পুনর্ব্যবহারযোগ্য। অর্থাৎ, বারবার ধুয়ে ব্যবহার করা যাবে। তবে, এন্টিমাইক্রোবিয়াল ফিনিশের কার্যকারিতা সাধারণ ডিটার্জেন্টে ২০ বার ওয়াশ করা পর্যন্ত থাকবে।

প্রস্তুতকালীন থেকে সরবরাহকালীন পর্যন্ত সর্বোচ্চ স্বাস্থ্য সুরক্ষা মেনেই ফেসমাস্কটি গ্রাহকের কাছে পৌছে দিচ্ছে ‘সারা’। এছাড়াও বাংলাদেশ সরকারের ডিজিডিএর নির্ধারিত ল্যাব থেকে ফেসমাস্কটির নিরীক্ষা সম্পন্ন করা হয়েছে। বরাবরের মতই ‘সারা’র ক্রেতাদের ক্রয়সীমার মধ্যেই মাস্কটির মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৫০ টাকা।

আকর্ষণীয়, উপযোগী এবং আরামদায়ক এই ফেসমাস্কটি মিরপুর, বসুন্ধরা সিটি, মোহাম্মাদপুর, উত্তরা এবং বারিধারায় ‘সারা’র আউটলেট ছাড়াও অনলাইনে অর্ডার করে বিনামূল্যে ঢাকার ভেতরে হোম ডেলিভারি পাওয়া যাবে। সেক্ষেত্রে, ‘সারা’ এর ওয়েবসাইট (www.saralifestyle.com.bd), ফেসবুক পেজ (www.facebook.com/saralifestyle.bd) এবং ইন্সটাগ্রাম (saralifestyle.bd) থেকে ক্রেতারা অর্ডার করতে পারবেন। এছাড়াও অনলাইনে অর্ডারের মাধ্যমে সমগ্র বাংলাদেশে কুরিয়ারের মাধ্যমে প্রোডাক্ট ডেলিভারি পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, জুলাই ১১, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।