ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

করোনায় ই-কমার্স পরিচালনায় সহায়তা করবে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, মে ১৩, ২০২০
করোনায় ই-কমার্স পরিচালনায় সহায়তা করবে সরকার

ঢাকা: করোনা পরিস্থিতিতে ই-কমার্স পরিচালনায় কোনো সমস্যা দেখা দিলে তা সমাধানে বাণিজ্য মন্ত্রণালয় সব ধরনের সহযোগিতা করবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন। 

তিনি বলেন, করোনা প্রাদুর্ভাব থেকে মানুষকে ঘরে রাখতে ই-কমার্সের কোনো বিকল্প নেই। আর ই-কমার্সের মাধ্যমে পণ্য পৌঁছে দিয়ে মানুষকে ঘরে রাখা সম্ভব।

বুধবার (১৩ মে) করোনা ভাইরাস সংক্রমণজনিত সাধারণ ছুটি চলাকালীন জনসাধারণকে সহযোগিতা করতে বাণিজ্য মন্ত্রণালয় ও ই-ক্যাবের ই-কমার্স সংক্রান্ত গৃহীত পদক্ষেপ এবং সার্বিক পরিস্থিতি নিয়ে অনলাইনে এক যৌথ সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।  

বাণিজ্য মন্ত্রণালয় ও ই-ক্যাব যৌথভাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন দেখেছিলেন ই-কমার্স তারই একটা অংশ। করোনা ভাইরাসে যখন গোটা বিশ্ব আক্রান্ত তখন ই-কমার্সের প্রয়োজনীয়তা আরও বেশি অনুভব করলাম। ডাক্তার, নার্স, পুলিশ সবাই যেমন করোনা মোকাবিলায় ফ্রন্টলাইনে কাজ করেছে একইভাবে ই-কমার্সে যারা কাজ করছেন তারাও জীবনের ঝুঁকি নিয়ে ফ্রন্টলাইনে থেকে কাজ করছেন।

তিনি বলেন, করোনা প্রাদুর্ভাব রোধে মানুষের ঘরে রাখার কোনো বিকল্প নেই, মানুষকে ঘরে রাখা সম্ভব হয়েছে ই-কমার্সের মাধ্যমে পণ্য পৌঁছে দিয়ে। এজন্য ই-কমার্সের সঙ্গে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই। তবে ই-কমার্স কার্যক্রম চালাতে বেশ কিছু সমস্যা কথা শুনলাম। এসব সমস্যা সমাধানে বাণিজ্য মন্ত্রণালয় সব ধরনের সহযোগিতা করবে।  

টিপু মুনশি বলেন, আমরা ই-কমার্সকে সব ধরনের সহযোগিতা করেছি, আগামীতে সেটা অব্যাহত থাকবে। ই-কমার্সকে আরও এগিয়ে নিয়ে আমরা সবাই মিলে ডিজিটাল বাংলাদেশ গড়তে সহযোগিতা করবো।

ই-ক্যাব সভাপতি শমী কায়সারের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, ই-ক্যাব উপদেষ্টা নাহিম রাজ্জাক, বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন, এফবিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, মে ১৩, ২০২০ 
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।