ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

২২ হাজার টন কয়লা নিয়ে ইন্দোনেশিয়ার জাহাজ পায়রা বন্দরে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
২২ হাজার টন কয়লা নিয়ে ইন্দোনেশিয়ার জাহাজ পায়রা বন্দরে

ঢাকা: ইন্দোনেশিয়া থেকে বাংলাদেশ-চায়না পাওয়ার কোম্পানি লিমিটেডের (বিসিপিসিএল) জন্য ২২ হাজার ২২০ মেট্রিকটন কয়লা নিয়ে একটি জাহাজ পায়রা বন্দরে এসে পৌঁছেছে। জাহাজটি বন্দরে ভেড়ানোর আগে করোনা ভাইরাসসহ সব ধরনের মেডিক্যাল পরীক্ষার পর জাহাজ থেকে কয়লা খালাসের অনুমতি দেয় পায়রা বন্দর কর্তৃপক্ষ। 

মঙ্গলবার (৩১ মার্চ) নৌপরিবহন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞিপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল (৩০ মার্চ) ইন্দোনেশিয়া থেকে বাংলাদেশ-চায়না পাওয়ার কোম্পানি লিমিটেডের জন্য ২২ হাজার ২২০ মেট্রিকটন কয়লা নিয়ে একটি জাহাজ পায়রা বন্দরে এসে পৌঁছেছে।

জাহাজটি বন্দরে নোঙরের আগে ক্রুদের শরীরের তাপমাত্রা রেকর্ড করা হয়। একইসঙ্গে জাহাজের ক্রুরা করোনা ভাইরাসমুক্ত-শিপিং এজেন্ট এ সম্পর্কিত সার্টিফিকেট সাবমিট করে। তারপরও ক্রুদের জেটিতে নামতে দেওয়া হয়নি।  

এছাড়া জাহাজটি বন্দরে ভেড়ানোর আগে উপজেলা মেডিক্যাল অফিসারকে নিয়ে পায়রা বন্দর কর্তৃপক্ষ এবং বিসিপিসিএল মেডিক্যাল পরীক্ষা সম্পন্ন করে। কয়লা খালাস করে জাহাজটি বুধবার (১ এপ্রিল) বন্দর ছেড়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।